kalerkantho

শুক্রবার । ৮ মাঘ ১৪২৭। ২২ জানুয়ারি ২০২১। ৮ জমাদিউস সানি ১৪৪২

ইবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব গ্রেপ্তার

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১০ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব গ্রেপ্তার

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে গ্রেপ্তার করেছে পুলিশ। ইবি থানার ওসি জাহাঙ্গীর আরিফ বলেন, ইবি শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনে (আইসিটি) মামলায় রাকিবকে শুক্রবার রাতে কুষ্টিয়া শহর থেকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, গত ২৯ অক্টোবর রাকিবের সঙ্গে ইবি শাখা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশবিষয়ক উপসম্পাদক জুবায়ের হোসেনের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সেখানে জুয়েল রানা হালিমসহ আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা সম্পর্কে বিভিন্ন অভিযোগ করা হয়। তবে অডিওটি রাবিক জোর করে করিয়েছেন বলে সাধারণ ডায়েরিতে (জিডি) উল্লেখ করেছেন জুবায়ের। এ ঘটনায় জুয়েল ২ নভেম্বর ইবি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ৩১ ও ৩৫ ধারায় একটি মামলা করেন। মামলায় রাকিব (প্রধান আসামি) ও জুবায়ের এবং অজ্ঞাতপরিচয় সাত-আটজনকে আসামি করা হয়েছে। গতকাল শনিবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত রাকিব কুষ্টিয়া সদর থানায় ছিলেন বলে জানান ইবি থানার কর্মকর্তা।

রাকিবকে হত্যার হুমকি

এদিকে রাকিবকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ব্যক্তিগত নিরাপত্তা চেয়ে কুষ্টিয়া মডেল থানায় জিডি করেছেন তিনি। জিডি সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে অপরিচিত একটি নম্বর থেকে রাকিবকে ক্যাম্পাসের আশপাশে আসতে নিষেধ করা হয়। বেশি বুঝলে তাঁকে হত্যার পর লাশ গুমের হুমকি দেওয়া হয়। এ ঘটনায় জিডি করার কিছুক্ষণ পরই রাকিবকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন তাঁর বন্ধুরা।

মন্তব্য



সাতদিনের সেরা