kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

আলোচনাসভায় ফখরুল

সরকার পতনে সবাইকে রাস্তায় নামতে হবে

নিজস্ব প্রতিবেদক   

৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বর্তমান সরকারকে ‘ফ্যাসিস্ট’ অ্যাখ্যা দিয়ে এবং সরকার পতনে ঐক্যবদ্ধ হওয়ার ওপর গুরুত্ব দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হলে, গণতন্ত্রকে মুক্ত করতে হলে, আমাদের অধিকারগুলোকে ছিনিয়ে আনতে হলে সকলকে ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামতে হবে।’ গতকাল শুক্রবার সন্ধ্যায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

সরকারের উদ্দেশে ফখরুল আরো বলেন, ‘যাঁরা জনগণের ভোটে নির্বাচিত হননি তাঁরা বলেন, ৭ নভেম্বর আমরা মানি না। এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বে আপনারা বিশ্বাস করেন না বলেই মানেন না।’

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘৭ নভেম্বরে যে অবস্থা দেশের হয়েছিল, ঠিক একইভাবে আওয়ামী লীগের একদলীয় শাসন, গায়ের জোরের শাসনের কারণে বাংলাদেশে আজকে সেই একই অবস্থা বিরাজ করছে। রাজপথে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে হটাতে হবে, বেগম জিয়াকে মুক্ত করতে হবে। আজ ৭ নভেম্বরের চেতনায় আসুন আমরা সকলে শপথ গ্রহণ করি।’

স্থায়ী কমিটির দুই সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও গয়েশ্বর চন্দ্র রায়ও সরকার পতন ও খালেদা জিয়ার মুক্তির জন্য রাজপথের আন্দোলনের ওপর গুরুত্ব দেন।

মির্জা ফখরুলের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের পরিচালনায় আলোচনাসভায় আরো বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নেতা সেলিমা রহমান, শামসুজ্জামান দুদু, হাবিব-উন-নবী খান সোহেল, শফিউল বারী বাবু, সুলতান সালাহউদ্দিন টুকু প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা