kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

বুলবুলের শঙ্কায় রাস উৎসব বন্ধ

নিজস্ব প্রতিবেদক   

৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় বুলবুলের কারণে বাগেরহাটের পূর্ব সুন্দরবনের দুবলাচরের আলোরকোলে সনাতন ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী রাস উৎসব উদযাপন ও রাস পূর্ণিমার পুণ্যস্নান বাতিল করা হয়েছে। আগামীকাল রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত এ উৎসব হওয়ার কথা ছিল। কিন্তু গতকাল শুক্রবার উৎসব কমিটি এটি বাতিল করে দেয়।

এর আগে বাংলাদেশ কোস্ট গার্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, রাস উৎসব ও মেলা উপলক্ষে সুন্দরবনের বনজ ও বন্য প্রাণী সংরক্ষণসহ পুণ্যস্থানে আসা তীর্থযাত্রী ও দর্শনার্থীদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা ও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ রাখার লক্ষ্যে কোস্ট গার্ড সব সময় নজর রাখবে। এ সময় কোস্ট গার্ডের দুটি জাহাজ ও বেশ কয়েকটি টহল বোট নিয়োজিত থাকবে এবং পশ্চিম জোনের সব স্টেশন/আউটপোস্টে টহল জোরদার করা হবে। রাসমেলার সুযোগে দুষ্কৃতকারীরা যেন সুন্দরবনের হরিণ, বাঘ শিকারসহ বন্য প্রাণীর কোনো ক্ষতি সাধন করতে না পারে সেজন্য কোস্ট গার্ড বন বিভাগের সঙ্গে সমন্ব্বয় করে যৌথ টহলের মাধ্যমে প্রতিরোধের কার্যকরী ব্যবস্থা করবে। এ ছাড়া কোস্ট গার্ডের জাহাজ ‘স্বাধীন বাংলা’র তত্ত্বাবধানে ওই এলাকায় একটি ডুবুরি ও একটি মেডিক্যাল দল সার্বক্ষণিক টহলে নিয়োজিত থাকবে।

কিন্তু ঘূর্ণিঝড় বুলবুলের আঘাত হানার আশঙ্কায় রাস উৎসব বন্ধ করার পর কোস্ট গার্ড জানায়, রাস উৎসবের নিরাপত্তার আর প্রয়োজন হচ্ছে না।

মন্তব্য



সাতদিনের সেরা