kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

আবদুল কাদির মোল্লা কলেজে শিল্পমন্ত্রীকে সংবর্ধনা

নরসিংদী প্রতিনিধি   

৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, সারা দেশে যখন এই কলেজের সুনাম শুনি গর্বে বুক ভরে যায়। দেশের অনেক ধনী যাঁরা সুইস ব্যাংকে টাকা রাখেন, তাঁরা কিন্তু কাদির মোল্লার মতো উদার মনের হতে পারবেন না। তিনি নরসিংদীসহ আশপাশের জেলায় বহু শিক্ষাপ্রতিষ্ঠান করে দিয়েছেন, যা শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

গতকাল শুক্রবার বিকেলে নরসিংদীর আবদুল কাদির মোল্লা সিটি কলেজে শিল্পমন্ত্রীকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ‘একসময় পাকিস্তান আমাদের শোষণ করত, এখন পাকিস্তান বাংলাদেশের মতো হতে চায়। বাংলাদেশের উন্নয়ন দেখে তারা ঈর্ষান্বিত। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।’

শিল্পমন্ত্রী বলেন, ‘বিদেশের শিক্ষাব্যবস্থার তুলনায় আমরা ইংরেজি ও গণিতে দুর্বল। তাই আমরা প্রাথমিক থেকে এর উন্নয়ন করতে চাই। এর জন্য শিক্ষকদের প্রশিক্ষণ দিতে হবে। সে অনুযায়ী আমরা ব্যবস্থা নিচ্ছি। ?কিছুদিনের মধ্যেই নরসিংদীতে শিল্পপার্কের উদ্বোধন করব। দেশের এই উন্নয়নযাত্রাকে আমরা থামতে দিব না।’

কলেজের প্রতিষ্ঠাতা থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাদির মোল্লা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ মো. হাবিবুর রহমান আকন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক কমল কুমার ঘোষ।

নবীনবরণ অনুষ্ঠান : সকালে কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়। অধ্যক্ষ মাহমুদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। উদ্বোধন করেন পুলিশ সুপার।

মন্তব্য



সাতদিনের সেরা