kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

আইসিসিবিতে চলছে টেক্সটাইল ও গার্মেন্টের চারটি প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক   

৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর কুড়িলে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) গতকাল বৃহস্পতিবার শুরু হয়েছে টেক্সটাইল ও গার্মেন্ট খাতের চারটি আন্তর্জাতিক প্রদর্শনী। পঞ্চমবারের মতো আয়োজিত এ প্রদর্শনীতে এশিয়া ও ইউরোপের ১৪টি দেশ অংশ নিচ্ছে। এসব দেশ থেকে বস্ত্র ও পোশাক শিল্প, ডিজিটাল প্রিন্টিং, সাইন ইন্ডাস্ট্রি, পেপার প্রিন্টিং ও প্যাকেজিং শিল্পের সঙ্গে জড়িত সব ধরনের যন্ত্রপাতি,  টেকনোলজি, অ্যাকসেসরিজ উৎপাদনকারী, সরবরাহকারী ও আমদানিকারকরা অংশ নিচ্ছে। আগামী রবিবার পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত প্রদর্শনীটি সব দর্শনার্থীর জন্য উন্মুক্ত থাকবে।

আন্তর্জাতিক এই প্রদর্শনীর উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এ সময় আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে রেড কার্পেট থ্রিসিক্সটিফাইভের প্রধান কর্মকর্তা আহমেদ ইমতিয়াজ প্রদর্শনীর বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

আহমেদ ইমতিয়াজ বলেন, ‘আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমাদের দেশীয় ও বিদেশি প্রস্তুতকারক, ডিলার ও সরবরাহকারীরা তাঁদের কাঙ্ক্ষিত ক্রেতা হিসেবে বস্ত্র ও পোশাক খাতের প্রস্তুতকারক, রপ্তানিকারক ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বি টু বি সম্পর্ক স্থাপন করতে সক্ষম হবেন। তাই বাংলাদেশের বস্ত্র ও পোশাক শিল্প এবং সংশ্লিষ্ট খাতের সঙ্গে জড়িত সব ব্যবসায়ী, শিল্প মালিক, টেকনিক্যাল এক্সপার্ট, মার্চেন্ডাইজারের নাগালের মধ্যে বিশ্বের আধুনিক প্রযুক্তি, যন্ত্রপাতির নতুনত্ব ও খুঁটিনাটি পৌঁছে দিতে এই প্রদর্শনী সন্দেহাতীতভাবে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’ উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ গার্মেন্ট অ্যাকসেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আব্দুল কাদের খান বক্তব্য দেন।

মন্তব্য



সাতদিনের সেরা