kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী বহিষ্কার

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক মারধরের ঘটনায় তিন শিক্ষার্থী এবং শৃঙ্খলাবিরোধী কাজে যুক্ত থাকার অভিযোগে এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পৃথক দুটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সাংবাদিক মারধরের ঘটনায় বহিষ্কৃতরা হলেন—বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী সোহানুর রহমান, সংগীত বিভাগের শিক্ষার্থী কৌশিক সরকার ও ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী মইন উদ্দিন আহম্মেদ। শৃঙ্খলা পরিপন্থী কাজে সম্পৃক্ত থাকার অভিযোগে বহিষ্কৃত শিক্ষার্থী মো. মাহমুদুল হাসান ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২০ অক্টোবর দুপুর ২টার দিকে ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও একুশে টেলিভিশন অনলাইনের জবি প্রতিনিধি সাগর হোসেনকে মারধর করেন সোহানুর, কৌশিক ও মইন। পরে জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়ায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাঁদের কারণ দর্শানোর নোটিশ দেয়। এতে তাঁরা দায় স্বীকার করেন। ফলে তাঁদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

আরেকটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মাহমুদুল হাসানের বিভাগীয় শিক্ষার্থীদের ওপর কর্তৃত্ব সৃষ্টির অপচেষ্টা ও বিভাগের বাইরে শৃঙ্খলাবিরোধী কাজের সঙ্গে যুক্ত থাকার বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় এবং তিনি বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থী কাজে সম্পৃক্ত থাকায় তাঁকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা