kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

মাদারীপুর হাসপাতাল

দারোয়ানদের ‘অবহেলায়’ নবজাতকের মৃত্যু

মাদারীপুর প্রতিনিধি   

৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মাদারীপুর সদর হাসপাতালে দারোয়ানদের ‘অবহেলায়’ গতকাল বৃহস্পতিবার সকালে এক নবজাতকের মৃত্যু হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে নবজাতকের বাবা, দাদু ও ফুফুকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। নবজাতক মাদারীপুর শহরের পানিছত্র এলাকার মারুফ শেখের সন্তান।

হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার দুপুরে অপারেশনের মাধ্যমে মাদারীপুরের চৌধুরী ক্লিনিকে মারুফ শেখের স্ত্রীর সন্তান হয়। নবজাতকের অবস্থার অবনতি হলে ওই ক্লিনিক থেকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় চিকিৎসক ওয়ার্ডের ভেতরে ভর্তি হওয়া রোগী দেখছিলেন। তখন দারোয়ানরা ওয়ার্ডের দরজা বন্ধ করে রাখেন। দরজা খুলতে দেরি হওয়ায় নবজাতকের পরিবারের সদস্যরা বাহির থেকে ধাক্কাধাক্কি করেন। এতে দারোয়ানরা তাঁদের বাধা দেন এবং একপর্যায়ে মারধর ধরেন। এ সময় দারোয়ানদের আঘাতে নবজাতকের বাবা মারুফ শেখের (৩০) মাথা ফেটে যায়। নবজাতকের দাদি রাহেলা বেগম (৫০) ও ফুফু মুক্তা আক্তার (২২) দারোয়ানদের আঘাতে আহত হন।

নবজাতকের বাবা মারুফ শেখ বলেন, ‘আমি ডাক্তারের সঙ্গে সরাসরি কথা বলতে ভেতরে প্রবেশ করতে চাইলে দরজার সামনে থাকা দারোয়ান আমাকে বাধা দেন। একপর্যায়ে আমার মাথা ফাটিয়ে দেন। এ সময় আমার মা ও বোনকে আঘাত করা হয়।’

মাদারীপুর সদর হাসপাতালের আরএমও ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, ওই নবজাতকের অভিভাবকরা ভেতরে ঢুকতে চাইলে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। তাই এই ঘটনায় নবজাতকের পরিবারের সঙ্গে শনিবার বসে কথা বলা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা