kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

তথ্যমন্ত্রীর সঙ্গে ভারতের তথ্যমন্ত্রীর বৈঠক

বাংলাদেশের প্রাইভেট টিভি ভারতে দেখাতে বাধা দূরের আহবান

কালের কণ্ঠ ডেস্ক   

৬ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্মুদ ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য এবং দেশটির অন্যান্য স্থানে বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেল সম্প্রচারে বাধা দূর করতে ঢাকায় সফররত দেশটির তথ্যমন্ত্রী প্রকাশ জাভাদকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

গতকাল মঙ্গলবার ঢাকায় জাভাদকারের সঙ্গে বৈঠক শেষে এক যৌথ সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশি চ্যানেল সম্প্রচার ইস্যুটি বৈঠকে আলোচনা হয়েছে। বৈঠকে ভারতের তথ্যমন্ত্রী বলেছেন, বাংলাদেশি টিভি চ্যানেল সম্প্রচারে বড় বাধা ভারতীয় কেবল অপারেটররা। তারা বাংলাদেশি টিভি চ্যানেল সম্প্রচারে উচ্চ ফি দাবি করছে। বৈঠকে ভারতের তথ্যমন্ত্রী জাভাদকার বিষয়টি দেখবেন বলে তাঁকে আশ্বাস দিয়েছেন।

সচিবালয়ে আয়োজিত এই সংবাদ সম্মেলনে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান উপস্থিত ছিলেন।

ড. হাছান মাহ্মুদ বলেন, ভারতীয়রা এখন বিটিভি দেখতে পাচ্ছে। পশ্চিমবঙ্গের দর্শকরা বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেল দেখতে পারছে না। তবে, ভারত সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কোনো বাধা নেই।

ভারতের তথ্যমন্ত্রী জাভাদকার একটি পরিবেশ সম্মেলনে যোগ দিতে এখন ঢাকা সফরে রয়েছেন। তিনি ভারতের পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রীও। জাভাদকার বলেন, বৈঠকে আমরা সংস্কৃতি, রাজনীতি, বিশেষ করে চলচ্চিত্র শিল্প ও টেলিভিশনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি।

মন্তব্য



সাতদিনের সেরা