kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

নিউ ইয়র্কে খোকার প্রথম জানাজায় মানুষের ঢল

বিশেষ প্রতিনিধি, নিউ ইয়র্ক   

৬ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নিউ ইয়র্কে খোকার প্রথম জানাজায় মানুষের ঢল

ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার প্রথম জানাজায় বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি অংশ নিয়েছে। নিউ ইয়র্কের জ্যামাইকা মুসলিম সেন্টারে এই জানাজায় যুক্তরাষ্ট্র বিএনপির নেতাকর্মী ছাড়াও মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নিয়ে এই বীর মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা জানিয়েছে।

স্থানীয় সময় সোমবার এশার নামাজ শেষে অনুষ্ঠিত জানাজায় ইমামতি করেন মাওলানা মির্জা আবু জাফ বেগ। জানাজার আগে প্রয়াত এই মুক্তিযোদ্ধার কফিনে স্যালুট জানান সেক্টর কমান্ডারস ফোরামের যুক্তরাষ্ট্র শাখার নেতারা। এ সময় জাতীয় পতাকা দিয়ে তাঁর কফিন ঢেকে দেওয়া হয়।

এ সময় সাদেক হোসেন খোকার রাজনৈতিক সহকর্মী ও বিএনপি নেতা এম এ সালাম বলেন, ‘তিনি ছিলেন সবার প্রিয় একজন নেতা। জানাজায় এত মানুষের উপস্থিতিও সেটাই প্রমাণ করে।’

নিউ ইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রধান শামীম হোসেন বক্তব্য দিতে গেলে খোকার পাসপোর্ট নবায়ন না করার কথা উল্লেখ করে যুক্তরাষ্ট্র বিএনপির কর্মীরা প্রতিবাদ করেন। বিএনপির আব্দুস সালাম, জ্যামাইকা মুসলিম সেন্টারের সাধারণ সম্পাদক মনজুর আহমদ চৌধুরী ও সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। ছোট ছেলে ইশফাক হোসেনও এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা