kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

সংক্ষিপ্ত

বিশ্বমানের দক্ষতা অর্জন করতে হবে বাহিনীর সবাইকে

বিমানবাহিনীর প্রতি রাষ্ট্রপতি

কালের কণ্ঠ ডেস্ক   

৬ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বমানের দক্ষতা অর্জন করতে হবে বাহিনীর সবাইকে

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গতকাল ঢাকা সেনানিবাসে বাংলাদেশ বিমানবাহিনীর স্কোয়াড্রনগুলোকে জাতীয় পতাকা প্রদানের অনুষ্ঠানে কেক কাটেন। ছবি : পিআইডি

বাংলাদেশ বিমানবাহিনীর (বিএএফ) মর্যাদা সমুন্নত রাখতে এই বাহিনীর সদস্যদের দক্ষ ও আদর্শবান হওয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গতকাল মঙ্গলবার ঢাকা সেনানিবাসে বঙ্গবন্ধু ঘাঁটিতে বিএএফের ১, ৩, ৫, ৮, ৯ ও ৭১ নম্বর স্কোয়াড্রনকে ন্যাশনাল স্টান্ডার্ড প্রদান অনুষ্ঠানে তিনি বলেন, দেশের মর্যাদা সমুন্নত রাখতে বিমানবাহিনীর প্রতিটি সদস্যকে বিশ্বমানের দক্ষতা অর্জন করতে হবে। সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক রাষ্ট্রপতি আবদুল হামিদ বিএএফের অর্জন নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য এই বাহিনীর সদস্যদের আধুনিক প্রশিক্ষণ গ্রহণ এবং কঠোর পরিশ্রম করার ওপর গুরুত্বারোপ করেন। রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে ভবিষ্যতে দেশ ও জাতির উন্নয়ন কার্যক্রমে বিমানবাহিনীর জওয়ানরা আরো সক্রিয় ভূমিকা পালন করবেন।

রাষ্ট্রপতি বিএএফ বাহিনীর সদস্যদের প্রতি যুদ্ধ বিমানসহ সব ধরনের আধুনিক ও মূল্যবান অস্ত্র সংরক্ষণে যত্নশীল ও মনোযোগী হওয়ারও আহ্বান জানান। তিনি বলেন, ‘বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। উন্নয়নের জন্য নিরাপত্তা অপরিহার্য। অতএব আমাদের আকাশসীমার নিরাপত্তাও খুবই গুরুত্বপূর্ণ বিষয়।’ এর আগে রাষ্ট্রপতি সেখানে পৌঁছলে বাংলাদেশ বিমানবাহিনীর (বিএএফ) প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এবং বিএএফ বঙ্গবন্ধু ঘাঁটির কমান্ড্যান্ট এয়ার ভাইস মার্শাল মো. সৈয়দ হোসেন রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান। সৈয়দ হোসেন ও উইং কমান্ডার মাসুদুর রহমানকে সঙ্গে নিয়ে রাষ্ট্রপতি একটি খোলা জিপে করে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। রাষ্ট্রপতি সেখানে মধ্যাহ্নভোজ করেন এবং ফটোসেশনে অংশ নেন। তিনি সেখানে একটি পরিদর্শক বইয়েও স্বাক্ষর করেন। সূত্র : বাসস।

মন্তব্য



সাতদিনের সেরা