kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

সাদেক হোসেন খোকার ইন্তেকাল

আজ সারা দেশে শোক পালন করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক   

৬ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আজ সারা দেশে শোক পালন করবে বিএনপি

ঢাকার সাবেক মেয়র ও দলের ভাইস চেয়ারম্যান প্রয়াত সাদেক হোসেন খোকার প্রতি শ্রদ্ধা জানাতে আজ বুধবার রাজধানীসহ সারা দেশে শোক পালনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। নিউ ইয়র্ক থেকে আগামীকাল বৃহস্পতিবার মরহুমের মরদেহ দেশে আসার পর জানাজা ও দাফনের কর্মসূচিও ঘোষণা করেছে দলটি। তাঁকে জুরাইন কবরস্থানে মা-বাবার পাশে দাফন করা হবে।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল মঙ্গলবার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, একাত্তরের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, বিএনপির ভাইস চেয়ারম্যান, ঢাকা মহানগর বিএনপির সাবেক সভাপতি, ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার প্রতি শ্রদ্ধা জানাতে আগামীকাল (আজ) বিএনপির উদ্যোগে ঢাকাসহ সারা দেশে শোক পালন করা হবে। এ উপলক্ষে সারা দেশে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও নেতাকর্মীদের কালো ব্যাজ ধারণ এবং সব কার্যালয়ে কোরআনখানি হবে। খোকার মরদেহ বৃহস্পতিবার সকাল ৮টা ১০ মিনিটে ঢাকায় বিমানবন্দরে এসে পৌঁছলে তাঁর কফিন গ্রহণ করবেন দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। এরপর সকাল ১১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা, বাদ জোহর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, বিকেল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনে এবং বাদ আসর ধুপখোলা মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে।

রিজভী জানান, প্রয়াত এই বীর মুক্তিযোদ্ধার প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য আগামীকাল দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মরহুমের কফিন কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। এ ছাড়া বিকেল ৩টায় নগর ভবনে জানাজা শেষে দাফনের আগে গোপীবাগের বাসায় তাঁর মরদেহ কিছুক্ষণ রাখা হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, লক্ষ্মীপুরের উত্তরপাড়া ইউনিয়নের স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ শাহজাহানকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গত ২ নভেম্বর নিজের বাসা থেকে তুলে নিয়ে যাওয়ার পর তাঁর কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। অবিলম্বে তাঁর সন্ধান দাবি করেন রিজভী।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা খায়রুল কবীর খোকন, হাবিব উন নবী খান সোহেল, ফজলুল হক মিলন, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, শফিউল বারী বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা