kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

বিআরটিএর চেয়ারম্যান পদ থেকে সরানো হলো মশিয়ারকে

নিজস্ব প্রতিবেদক   

২৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিআরটিএর চেয়ারম্যান পদ থেকে সরানো হলো মশিয়ারকে

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ—বিআরটিএর চেয়ারম্যান পদ থেকে সরিয়ে নেওয়া হয়েছে মো. মশিয়ার রহমানকে। তাঁর স্থলে গতকাল বুধবার থেকেই চেয়ারম্যানের দায়িত্ব পালন শুরু করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. কামরুল আহসান। মশিয়ারকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ফিরিয়ে নেওয়া হয়েছে।

গত মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের বিআরটিএ সংস্থাপন শাখা থেকে এসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বিআরটিএ শাখার সহকারী সচিব মো. লিয়াকত আলী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২০ অক্টোবরের স্মারক ও ২০১৮ সালের ১৭ ডিসেম্বরের প্রজ্ঞাপনমূলে বিআরটিএ চেয়ারম্যান মো. মশিয়ার রহমানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করায় তাঁকে ২২ অক্টোবর ২০১৯ অপরাহ্নে অবমুক্ত করা হলো।

জানা গেছে, গাড়ি চালনার লাইসেন্স সরবরাহসহ বিভিন্ন খাতে একের পর এক দুর্নীতির অভিযোগ উঠছিল বিআরটিএর বিভিন্ন কার্যালয়ে। কালের কণ্ঠেও গত ২৭ আগষ্ট ‘লাইসেন্স খাদে, বিআরটিএ ঘুমে’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়। এ ছাড়া গত ৫ সেপ্টেম্বর ‘ভুয়া নথিতে বিলাসী গাড়ি’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়। এসব প্রতিবেদন নিয়ে মন্ত্রণালয় ও সরকারি বিভিন্ন সংস্থা অব্যবস্থাপনা ও দুর্নীতির অনুসন্ধান করে। এরপর সংস্থার ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে মশিয়ার রহমানকে সরানো হয়েছে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

বিআরটিএর নতুন চেয়ারম্যান হিসেবে গতকালই কাজে যোগ দিয়েছেন ড. মো. কামরুল আহসান। তিনি বলেন, ‘বিআরটিএতে যেসব সমস্যা আছে সেগুলোর দ্রুত সুরাহার উদ্যোগ নেব।’ জানা গেছে, গতকালই তিনি সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করেছেন সমস্যা চিহ্নিত করার জন্য।

মন্তব্য



সাতদিনের সেরা