kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

নিষেধাজ্ঞা সত্ত্বেও শিক্ষকদের আজ মহাসমাবেশ

নিজস্ব প্রতিবেদক   

২৩ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বেতনবৈষম্য নিরসনের এক দফা দাবিতে রাজধানীতে আজ বুধবার মহাসমাবেশ করবেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। সকাল ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই সমাবেশ হবে। প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকদের মোট ১৪টি সংগঠন মিলে গঠিত ‘বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ’ এ সমাবেশের আয়োজন করেছে।

তবে গতকাল মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এক বিজ্ঞপ্তি জারি করে বলেছে, শিক্ষকদের বেতন গ্রেড উন্নীতকরণে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা অব্যাহত রয়েছে। শিগগরিই একটি সন্তোষজনক সমাধানে পৌঁছানো সম্ভব হবে। এ অবস্থায় সমাবেশের নামে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে—এমন কার্যকলাপ থেকে বিরত থাকার অনুরোধ করা হলো। এমনকি গত সোমবার অপর এক আদেশে, অনুমতি ছাড়া ছুটির দিনেও শিক্ষকদের কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়।

জানা যায়, সরকারি প্রাথমিকের প্রধান শিক্ষকরা দশম গ্রেড ও সহকারী শিক্ষকরা ১১তম গ্রেডে বেতনের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন। বর্তমান ক্ষমতাসীন দলের নির্বাচনী ইশতেহারেও শিক্ষকদের বেতনবৈষম্য নিরসনের অঙ্গীকার ছিল। এমনকি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকেও প্রধান শিক্ষকদের জন্য দশম গ্রেড ও সহকারী শিক্ষকদের জন্য ১২তম গ্রেডে বেতন নির্ধারণের প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। কিন্তু অর্থ মন্ত্রণালয় সেই প্রস্তাব সম্প্রতি নাকচ করে দিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা