kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

ঝিনাইদহে সহযোগীসহ আ. লীগ নেতা গ্রেপ্তার

ঝিনাইদহ প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঝিনাইদহে সহযোগীসহ আ. লীগ নেতা গ্রেপ্তার

মানবতাবিরোধী অপরাধ মামলায় ঝিনাইদহে আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান মিয়া আব্দুর রশিদ ও তাঁর সহযোগী সাহেব আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার সদর উপজেলার নারায়ণপুর বাজার থেকে আব্দুর রশিদকে এবং সাহেব আলীকে হলিধানী বাজার থেকে গ্রেপ্তার করা হয়।

ঝিনাইদহের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান জানান, মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালে করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানার ভিত্তিতে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ হলিধানী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

জানা গেছে, ঝিনাইদহ সদর উপজেলার কোলা গ্রামের আশির উদ্দিন একাত্তরে মুক্তিযুদ্ধে অংশ নেন। এলাকার মসলেম উদ্দীন, আব্দুর রশিদসহ একদল রাজাকার তাঁকে ধরার জন্য তাঁর বাড়িতে হানা দেয়। রাজাকাররা তাঁকে না পেয়ে তাঁর বড় ভাই আজিবার মণ্ডল, হাবিবার মণ্ডল ও আনসার মণ্ডলকে ধরে নিয়ে হত্যা করে। মুক্তিযোদ্ধা আশির উদ্দিনের মৃত্যুর পর তাঁর ভাতিজা আনোয়ার হোসেন মানবতাবিরোধী যুদ্ধাপরাধী ট্রাইব্যুনালে অভিযোগ করেন বলে তাঁদের পারিবারিক সূত্রে জানা গেছে। মানবতাবিরোধী যুদ্ধাপরাধী ট্রাইব্যুনাল থেকে বিষয়টি তদন্তের পর তাঁদের বিরুদ্ধে ট্রাইব্যুনালে মামলা হয়।

কয়েক বছর আগে আওয়ামী লীগে যোগ দেন রাজাকার আব্দুর রশিদ। নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা