kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

ঢাকা-সিকিম দার্জিলিং বাস চলার প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক   

২১ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ থেকে ভারতের সিকিম ও দার্জিলিংয়ে বাস চলাচল শুরু হচ্ছে আগামী মাসে। ঢাকা থেকে দুটি বাস সরাসরি ভারতের শিলিগুড়ির মধ্য দিয়ে সিকিম যাবে। সিকিমের পর ওই একই বাস যাবে দার্জিলিংয়ে। এর মাধ্যমে বাংলাদেশ থেকে সরাসরি বাস চলাচল শুরু হবে সিকিম-দার্জিলিংয়ে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

মন্ত্রণালয় সূত্র জানায়, আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে এই বাস চলাচল শুরু হতে পারে। সম্প্রতি মন্ত্রণালয়ে অনুষ্ঠিত সভায় নভেম্বরের শুরু বা মাঝামাঝিতে বাসযাত্রা শুরুর সময় নির্ধারণ করা হয়েছে। ভারতীয় দূতাবাসের সঙ্গে সভার পর শিগগিরই যাত্রার তারিখ চূড়ান্ত করা হবে। নভেম্বরে পরীক্ষামূলক বাসযাত্রার পর উভয় দেশের সম্মতিতে ঢাকা থেকে সিকিম ও দার্জিলিং সরাসরি বাস চালানো অব্যাহত রাখা হবে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিসির চেয়ারম্যান এহছানে এলাহী জানিয়েছেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এসংক্রান্ত সভায় নভেম্বরে বাংলাদেশ থেকে সিকিম-দার্জিলিং রুটে বাস চলাচল শুরুর সিদ্ধান্ত হয়েছে।

জানা গেছে, ঢাকা থেকে শ্যামলী এন আর ট্র্যাভেলসের নিউ হুন্দাইয়ের দুটি বাস যাবে পরীক্ষামূলক চলাচলে। শ্যামলী এন আর ট্র্যাভেলসের ব্যবস্থাপনা সম্পাদক শুভেঙ্কর ঘোষ রাকেশ বলেছেন, ‘বিআরটিসির চেয়ারম্যানের নির্দেশনা অনুযায়ী আমরা যাত্রার জন্য বাস প্রস্তুত করছি।’

মন্তব্য



সাতদিনের সেরা