kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

শিক্ষামন্ত্রীর সঙ্গে নিষ্ফল বৈঠক

আজ থেকে আমরণ অনশন নন-এমপিও শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক   

২১ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্তির দাবির পরিপ্রেক্ষিতে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে বৈঠকটি ফলপ্রসূ হয়নি। শিক্ষকদের দাবির সঙ্গে একমত হতে পারেননি শিক্ষামন্ত্রী। বৈঠক শেষেই আজ সোমবার থেকে আমরণ অনশন করার ঘোষণা দেন নন-এমপিও শিক্ষকরা।

ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায়ের নেতৃত্বে ২২ সদস্যের একটি প্রতিনিধিদল বৈঠকে উপস্থিত ছিলেন। গতকাল রবিবার রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সভা শেষে গোলাম মাহমুদুন্নবী ডলার কালের কণ্ঠকে বলেন, ‘শিক্ষামন্ত্রী আমাদের দাবি মেনে নেননি। তিনি শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতিকে ট্রেড লাইসেন্সের সঙ্গে তুলনা করেছেন। আমরা পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামীকাল (আজ সোমবার) থেকে আমরণ অনশন করব।’

সভাসূত্রে জানা যায়, সুনির্দিষ্ট মানদণ্ডের ভিত্তিতেই শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও দেওয়া হবে বলে জানান শিক্ষামন্ত্রী। তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, বিদ্যমান এমপিও নীতিমালা সংশোধন করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা