kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

হাইকোর্ট বিভাগে নতুন ৯ বিচারক নিয়োগ

নিজস্ব প্রতিবেদক   

২১ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হাইকোর্ট বিভাগে দুই বছরের জন্য ৯ জন অতিরিক্ত বিচারক নিয়োগ করা হয়েছে। সংবিধানের ৯৮ অনুচ্ছেদের ক্ষমতাবলে রাষ্ট্রপতি গতকাল রবিবার এ নিয়োগ দিয়েছেন। আজ সোমবার সকাল সাড়ে ১০টায় সুপ্রিম কোর্টে তাঁদের শপথবাক্য পাঠ করাবেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

নিম্ন আদালতের বিচারক হিসেবে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) থাকা মুহম্মদ মাহবুব-উল ইসলাম ও শাহেদ নূরউদ্দিন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন ও ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক হিসেবে দায়িত্ব পালন করে আসা মো. আখতারুজ্জামান হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পেয়েছেন।

এ ছাড়া সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মাহমুদ হাসান তালুকদার, কাজী ইবাদত হোসেন ও এ কে এম জহিরুল হক, ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম জাহিদ সারওয়ার কাজল ও কাজী জিনাত হককে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

এই ৯ জন নতুন বিচারক নিয়োগের মধ্য দিয়ে হাইকোর্টে বিচারপতির সংখ্যা দাঁড়াল ১০০। নতুন নিয়োগ পাওয়া ৯ বিচারককে বিচারিক ক্ষমতা দিয়ে গতকালই হাইকোর্ট বেঞ্চ পুনর্গঠন করা হয়েছে। এই হিসাবে হাইকোর্টের মামলার দৈনন্দিন কার্যতালিকা ছাপানোর জন্য বিজি প্রেসে পাঠানো হয়েছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা