kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

নিউ ইয়র্ক রাজ্য সিনেটের ৫ সদস্য আসছেন আজ

কূটনৈতিক প্রতিবেদক   

২০ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের আইনসভার উচ্চকক্ষ সিনেটের পাঁচ সদস্য আজ রবিবার সকালে সাত দিনের বাংলাদেশ সফর শুরু করছেন। স্টেট সিনেটর লুইস সেপুলভেদার নেতৃত্বে ওই দলে আছেন স্টেট সিনেটর জন ল্যু, জেমস স্কুফিস, লিরোয় কোমরি ও কেভিন পার্কার। এ ছাড়া আছেন তিন কর্মকর্তা।

ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল শনিবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, স্টেট সিনেটের প্রতিনিধিদলটি বাংলাদেশের উন্নতি ও অগ্রগতি দেখতে ঢাকার পাশাপাশি সিলেট ও কক্সবাজার সফর করবে। প্রতিনিধিদলের সদস্যরা গণমান্য ব্যক্তিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। ওই স্টেট সিনেটররা নিউ ইয়র্কে বাংলাদেশি বংশোদ্ভূত সম্প্রদায়কে নানাভাবে সহযোগিতা করে থাকেন। পররাষ্ট্র মন্ত্রণালয় আরো জানায়, আট সদস্যের ওই প্রতিনিধিদলের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় কিছু অনুষ্ঠান আয়োজন করেছে এবং তাদের অনুরোধে শুধু স্থানীয় আতিথেয়তা দিচ্ছে। একই সময়ে কিছু বাংলাদেশি-আমেরিকান ব্যক্তিগত উদ্যোগে বাংলাদেশ সফর করতে পারেন। পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, তাঁরা স্টেট সিনেটরদের প্রতিনিধিদলের বা বাংলাদেশ সরকারের ব্যবস্থাপনার অংশ নন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গত মাসে নিউ ইয়র্ক সফরকালে তাঁর সঙ্গে স্টেট সিনেটর লুইস সেপুলভেদা সাক্ষাৎ করেছিলেন এবং বাংলাদেশ সফরে আসার জোরালো আগ্রহের কথা জানিয়েছিলেন। সে সময় তিনি নিউ ইয়র্কে বাংলাদেশি সম্প্রদায়ের প্রশংসা করে তাদের সঙ্গে আরো জোরালো ও ফলপ্রসূভাবে সম্পৃক্ত হওয়া অব্যাহত রাখার আগ্রহ প্রকাশ করেছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা