kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

কুড়িগ্রাম এক্সপ্রেস শুরুতেই বিলম্বে

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি   

২০ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রাম রুটে আন্ত নগর নতুন ট্রেন কুড়িগ্রাম এক্সপ্রেস উদ্বোধন হয় গত বুধবার। তবে এরই মধ্যে ট্রেনটির সময়সূচির বিপর্যয় ঘটেছে। যাত্রা শুরুর স্টেশন কুড়িগ্রামে পানি সরবরাহের ব্যবস্থা না থাকা এবং ক্রসিংজনিত কারণে ট্রেনটি বিভিন্ন স্টেশনে বিলম্বে পৌঁছাচ্ছে।

রেলওয়ের পশ্চিমজোনের লালমনিরহাট বিভাগীয় অফিস সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম থেকে এ ট্রেন ঢাকা অভিমুখে ছাড়ার নির্ধারিত সময় সকাল ৭টা ২০ মিনিট। ঢাকা গিয়ে পৌঁছানোর নির্ধারিত সময় বিকেল ৫টা ২৫ মিনিট। কুড়িগ্রাম রেলস্টেশনে পানি সরবরাহ ব্যবস্থা না থাকায় কুড়িগ্রাম থেকে ছেড়ে গিয়ে রংপুর রেলস্টেশনে পানি নেওয়ার জন্য ট্রেনটির বাড়তি সময় লাগছে। তা ছাড়া ক্রসিংজনিত কারণেও সময়ক্ষেপণ হচ্ছে। এ কারণে ট্রেনটি নির্ধারিত সময়ে ঢাকায় পৌঁছাতে পারছে না। ফলে ঢাকা থেকেও ট্রেনটি বিলম্বে ছাড়ছে।

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) মো. শফিকুর রহমান জানান, কুড়িগ্রাম রেলস্টেশন থেকে ট্রেনে পানি সরবরাহের ব্যবস্থা বর্তমানে নেই। ট্রেনের বগিতে নিয়মিত পানি সরবরাহের জন্য এরই মধ্যে টেন্ডার আহ্বান করা হয়েছে এবং ঠিকাদার কাজও শুরু করে দিয়েছেন। আগামী এক মাসের মধ্যে কাজ শেষ হলে এ স্টেশন থেকে ট্রেনের পানি সরবরাহ করা সম্ভব হবে।

 

 

মন্তব্য



সাতদিনের সেরা