kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

ডেঙ্গু পরিস্থিতি

হাসপাতালে ২৪ ঘণ্টায় ভর্তি ২৪৮ রোগী

নিজস্ব প্রতিবেদক   

১৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ২৪ ঘণ্টায় আরো ২৪৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম গত বুধবার সকাল ৮টা থেকে গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত এই সংখ্যক ডেঙ্গু রোগী ভর্তির তথ্য জানিয়েছে। এর মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ৭২ ও ঢাকার বাইরের হাসপাতালে ১৭৬ জন ভর্তি হয়েছেন।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, গত ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত সর্বমোট ৯২ হাজার ৯৯৮ জন ডেঙ্গু রোগী দেশের হাসপাতালগুলোতে ভর্তি হন। তাদের মধ্যে এরই মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯১ হাজার ৬৫১ জন। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে এক হাজার ১০১ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ৪৩৯ এবং বাইরে হাসপাতালগুলোতে ভর্তি রোগীর সংখ্যা ৬৬২ জন।

এ ছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত বুধবার আরো পাঁচজনের মৃত্যুর তথ্য নিশ্চিত হওয়া গেছে। এ ছাড়া তাদের কাছে নতুন করে আরো চারজনের মৃত্যুর তথ্য এসেছে এবং আরো সাতজনের তথ্য পর্যালোচনা করা হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত মোট ২৪৬ জনের মৃত্যুর তথ্য থেকে ১৫৮ জনের তথ্য পর্যালোচনা সম্পন্ন হয়েছে। এর মাধ্যমে ৯৮ জনের মৃত্যু ডেঙ্গুতে হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। আইইডিসিআরের মৃত্যু তথ্য পর্যালোচনা কমিটি এর আগে সর্বশেষ গত ১০ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে ৯৩ জনের মৃত্যু হওয়ার তথ্য নিশ্চিত হওয়ার কথা বলেছে।

মন্তব্য



সাতদিনের সেরা