kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

র‌্যাবের হাতেই ধরা ভুয়া র‌্যাব কর্মকর্তা

সিলেট অফিস   

১৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর পরিচয় তিনি র‌্যাবের ডিএডি পর্যায়ের একজন কর্মকর্তা। আর এই পরিচয় দিয়েই অপরাধজগতে নানা অপকর্ম চালিয়ে গেছেন তিনি। সমাজের প্রতিষ্ঠিতদের ফেসবুক আইডি হ্যাক করে অপকর্ম করতেন তিনি। হাতিয়ে নিয়েছেন অনেকের অর্থ। কিন্তু শেষ রক্ষা হয়নি। যে র‌্যাবের পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করছিলেন শেষ পর্যন্ত সেই র‌্যাবের হাতেই ধরা খেলেন তিনি।

পেশাদার এই সাইবার অপরাধীর নাম মাহফুজুর রহমান নবিন (২৮)। তিনি হবিগঞ্জ জেলার বাহুবল থানাধীন মোহাম্মদনগর (তিতারকোনা) গ্রামের মৃত ইজাজুর রহমানের ছেলে। গত বুধবার সন্ধ্যায় হবিগঞ্জের আব্দুল্লাহপুর এলাকায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে র‌্যাব-৯-এর একটি দল।

গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৯ জানায়, ফেসবুকে প্রধানমন্ত্রী, কয়েকজন মন্ত্রী এবং দায়িত্বপ্রাপ্ত কিছু বিশেষ ব্যক্তির বিকৃত ও কুরুচিপূর্ণভাবে উপস্থাপনসহ নানামুখী সাইবার অপরাধের সঙ্গে জড়িত ছিলেন মাহফুজুর। এ ছাড়া তিনি র‌্যাব পরিচয় দিয়েও সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করতেন বলে অভিযোগ রয়েছে।

র‌্যাব জানায়, বিভিন্ন ব্যক্তিকে টার্গেট করে ফেসবুক আইডি হ্যাক, ভিডিও, ছবি জালিয়াতি এবং র‌্যাব কর্মকর্তা সেজে টাকা আদায় করতেন মাহফুজুর। একই সঙ্গে তিনি পর্নোগ্রাফির মাধ্যমে চরিত্র হনন ও অকল্পনীয় সব উপায়ে সাইবার অপরাধ সংঘটন করতেন। র‌্যাব সূত্র জানায়, টার্গেট করার ক্ষেত্রে সাধারণত নারীদের বেশি প্রাধান্য দিতেন মাহফুজুর।

মন্তব্য



সাতদিনের সেরা