kalerkantho

বৃহস্পতিবার । ০৫ ডিসেম্বর ২০১৯। ২০ অগ্রহায়ণ ১৪২৬। ৭ রবিউস সানি ১৪৪১     

জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের বর্ষপূর্তি

‘জাতীয় কারিকুলামে বিশ্বমানের শিক্ষা’

নিজস্ব প্রতিবেদক   

১৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিলেট জেলার জৈন্তাপুরে পাহাড়, টিলা আর সবুজের সমারোহে ১৫০ একর জায়গাজুড়ে গড়ে উঠেছে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল। জাতীয় কারিকুলামে পরিচালিত দেশের অন্যতম আবাসিক শিক্ষাপ্রতিষ্ঠান এটি। পথচলার বর্ষপূর্তি উদযাপন করতে গতকাল বৃহস্পতিবার রাজধানীর লেকশোর হোটেলে মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করে প্রতিষ্ঠানটি। উদ্যোক্তারা জানান, স্কুলটিতে জাতীয় কারিকুলামে বিশ্বমানের শিক্ষাদানের ব্যবস্থা রয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির চেয়ারম্যান ও সংসদ সদস্য হাফিজ আহমেদ মজুমদার। সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সদস্য ও হা-মীম গ্রুপের এমডি এ কে আজাদ।

হাফিজ আহমদ মজুমদার বলেন, ‘আমি বিশ্বাস করি, চার থেকে পাঁচ বছরের মধ্যে এই স্কুলটি সুনাম কুড়াবে। এই স্কুল থেকে এমন শিক্ষার্থীদের বের করতে চাই যারা ভবিষ্যতে দেশকে ও পৃথিবীকে নেতৃত্ব দেবে। আমি বিশ্বাস করি বোর্ডিং স্কুলই নেতৃত্ব সৃষ্টির উত্কৃষ্ট স্থান।’

এ কে আজাদ বলেন, ‘যাদের সামর্থ্য আছে তারা ভারত কিংবা মালয়েশিয়া যায় লেখাপড়া করতে। আরো যাদের সামর্থ্য আছে তারা ইউরোপে যায়। হাফিজ আহমদ মজুমদার স্বপ্ন দেখেছেন দেশে একটি আন্তর্জাতিকমানের বোর্ডিং স্কুলের। আমি তাঁর পাশে এসে দাঁড়াই।’

সম্প্রতি সরেজমিনে গিয়ে দেখা যায়, টিলা, পাহাড় অবিকল রেখে গড়ে তোলা হয়েছে স্কুলের একাডেমিক ভবন, হোস্টেল ও ডরমিটরি। আবার ক্যাম্পাসে টিলার ফাঁকে ফাঁকে চা-বাগান। প্রকৃতির এমন রূপের মধ্যেই পরিপূর্ণ শিক্ষা পাচ্ছে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের শিক্ষার্থীরা।

মন্তব্য



সাতদিনের সেরা