kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

এমপিওভুক্তির তালিকা প্রকাশ চেয়ে রাজপথে শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক   

১৬ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির তালিকা প্রকাশের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষকরা। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন এ কর্মসূচি পালন করে। আজ বুধবারও একই কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন শিক্ষকরা।

ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার জানান, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রার কর্মসূচি ছিল। কিন্তু সেই কর্মসূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। আগে দুই দিন অবস্থান কর্মসূচি পালন করা হবে। এতেও দাবি আদায় না হলে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা কর্মসূচি পালন করা হবে।

ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায় বলেন, ‘যে নীতিমালার ওপর ভিত্তি করে সরকার এমপিওভুক্ত করতে চাইছে, সে নীতিমালা আমরা মানি না। এই চাপিয়ে দেওয়া নীতিমালায় এমপিওভুক্ত করা হলে আমরা শিক্ষকরা জনগণকে নিয়ে এটি প্রতিহত করব।’

জানা যায়, চলতি অর্থবছরের বাজেটে নতুন প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য বরাদ্দ রাখা হয়েছে। প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে এক বছরেরও বেশি সময় আগে অনলাইনে সব তথ্য নেওয়া হয়েছে। চারটি মানদণ্ডের ওপর ভিত্তি করে এমপিওভুক্তির যোগ্যতা নির্ধারণ করা হয়েছে। সে অনুযায়ী যোগ্য স্কুল, কলেজ ও মাদরাসার সংখ্যা প্রায় দুই হাজার ৭০০। কিন্তু কয়েক মাস আগে এই তালিকা প্রণয়ন করা হলেও এখনো প্রকাশ করা হয়নি।

মন্তব্য



সাতদিনের সেরা