kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

আবরার হত্যা

১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিটের শুনানি আজ

নিজস্ব প্রতিবেদক   

১৫ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের মাধ্যমে তদন্তের নির্দেশনা এবং আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে করা রিট আবেদনের ওপর আজ মঙ্গলবার হাইকোর্টে শুনানি হতে পারে। একই সঙ্গে শিক্ষাঙ্গনে ছাত্র ও শিক্ষক রাজনীতি বন্ধের নির্দেশনা চেয়ে করা পৃথক রিট আবেদনটির ওপরও শুনানি হতে পারে।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চে এই দুটি রিট আবেদনের ওপর শুনানি হবে। এর মধ্যে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে করা রিট আবেদনটি গতকাল সোমবার আদালতে উপস্থাপন করেন অ্যাডভোকেট এ কে এম ফয়েজ। আদালত আবেদনটি কার্যতালিকায় রাখার আদেশ দেন। 

সুপ্রিম কোর্টের আইনজীবী শাহীন বাবু গত রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন করেন। আবরারের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশনাও চাওয়া হয়েছে। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার পর এই রিট আবেদন করা হয়েছে।

এই রিট আবেদন ছাড়াও আবরারের হত্যাকাণ্ড প্রসঙ্গে সুপ্রিম কোর্টের আরেক আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ পৃথক একটি রিট আবেদন করেন। এটিও শুনানির জন্য কার্যতালিকায় রয়েছে। গতকালের কার্যতালিকার ১০০ নম্বরে ছিল রিট আবেদনটি। তবে গতকাল তালিকার ওই নম্বর পর্যন্ত মামলার শুনানি না হওয়ায় আজ শুনানি হতে পারে। ওই রিটে বুয়েটসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র ও শিক্ষক রাজনীতি বন্ধের নির্দেশনা চাওয়া হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা