kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

এক বছরে অপারেটর বদল ৭ লাখ গ্রাহকের

নিজস্ব প্রতিবেদক   

১৫ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



--------এমএনপি সেবা

গত এক বছরে এমএনপি সেবার মাধ্যমে নম্বর ঠিক রেখে অপারেটর বদল করেছে দেশের প্রায় সাত লাখ মোবাইল ফোন গ্রাহক। আর অপারেটর বদল করার চেষ্টা করেও নানা জটিলতার কারণে সফল হয়নি—এমন গ্রাহকের সংখ্যা দুই লাখ ৫৬ হাজার ৭৩৩।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) গতকাল সোমবার এমএনপি সেবার এক বছরের যে পরিসংখ্যান প্রকাশ করে তা থেকে এই তথ্য জানা যায়।

গত বছর ১ অক্টোবর এ সেবা চালু হয়। এমএনপি সেবার লাইসেন্সপ্রাপ্ত প্রতিষ্ঠান ইনফোজিলিয়ন টেলিটেক বিডি এ সেবা দিচ্ছে।

বিটিআরসির পরিসংখ্যান অনুসারে দেশে গত এক বছরে এমএনপি সেবা নিয়েছে ছয় লাখ ৯০ হাজার ৫৫০ জন মোবাইল ফোন ব্যবহারকারী। এর মধ্যে চার লাখ ৯৬ হাজার জন অন্য অপারেটর থেকে রবির গ্রাহক হয়েছে, যা মোট অপারেটর বদলকারী গ্রাহকের প্রায় ৭২ শতাংশ।

এই এক বছরে গ্রমীণফোন অন্য অপারেটর থেকে এমএনপির মাধ্যমে এক লাখ ২১ হাজার ৫৭৯ জন গ্রাহক পেয়েছে। গ্রামীণফোনে যেতে চেয়েও ব্যর্থ হয়েছে ৫৮ হাজার ৭৩৯ জন। বাংলালিংক পেয়েছে ৬৮ হাজার ৫২৮ জন গ্রাহক। বাংলালিংকে যেতে চেয়েও পারেনি ২৮ হাজার ১৯০ জন। এ সেবার মাধ্যমে টেলিটক পেয়েছে চার হাজার ৪২৭ জন গ্রাহক। চেষ্টা করেও টেলিটকে যেতে পারেনি এক হাজার ১৩৯ জন গ্রাহক।

এমএনপি ব্যবহার করে গত এক বছরে গ্রামীণফোন ছেড়েছে দুই লাখ ৭৩ হাজার ৮০৫ জন গ্রাহক। একইভাবে রবি ছেড়েছে এক লাখ ১৯ হাজার ৪২৭ জন গ্রাহক, বাংলালিংক ছেড়েছে দুই লাখ ৮৯ হাজার ২১৭ এবং টেলিটক ছেড়েছে আট হাজার ১০১ জন গ্রাহক।

মন্তব্য



সাতদিনের সেরা