kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

সাংবাদিক পীর হাবিবের বিরুদ্ধে অপপ্রচারকারীদের শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক, সিলেট ও রাবি প্রতিনিধি   

১৫ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানকে নিয়ে ষড়যন্ত্র, সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের প্রতিবাদ ও জড়িতদের শাস্তির দাবিতে সিলেট-রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সাংবাদিকসমাজ সিলেটের ব্যানারে এ কর্মসূচি পালন করে। মানববন্ধনে সিলেটের সর্বস্তরের মানুষ সংহতি প্রকাশ করে অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, পীর হাবিব একজন প্রগতিশীল মানুষ, স্পষ্টবাদী বক্তা ও মেধাবী সাংবাদিক। তাঁর ক্ষুরধার লেখনীতে ফুটে ওঠে মিথ্যার আড়ালে ঢাকা পড়া সত্য। বেরিয়ে আসে দুর্নীতিবাজদের থলের বিড়াল। টিভি টক শোতে তাঁর ঝাঁজালো বক্তব্যে উন্মোচিত হয় মুখোশধারীদের আসল চেহারা। তিনি সব সময় স্বাধীনতা, সার্বভৌমত্ব ও মুক্তিযুদ্ধের পক্ষে কথা বলেন দেখেই একটি মহল তাঁকে সহ্য করতে পারছে না। মিথ্যাচারের মাধ্যমে তারা এখন উঠে পড়ে লেগেছে প্রথিতযশা এই সাংবাদিকের চরিত্রহননে।

মানববন্ধনে বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা প্রেস ক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, প্রেস ক্লাব ফাউন্ডেশনের সভাপতি আল আজাদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সভাপতি সুব্রত চক্রবর্তী জুয়েল, সুশাসনের জন্য নাগরিক-সুজন সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী প্রমুখ।

এদিকে পীর হাবিবুর রহমানের নামে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন করেছেন রাজশাহীর সাংবাদিকরা। ‘রাজশাহী সাংবাদিকসমাজ’-এর ব্যানারে গতকাল সকালে নগরীর আলুপট্টি মোড়ে এই কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি মামুন অর রশিদ।

 

মন্তব্য



সাতদিনের সেরা