kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

সাংবাদিক দিল মনোয়ারা মনু আর নেই

কালের কণ্ঠ ডেস্ক   

১৫ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাংবাদিক দিল মনোয়ারা মনু আর নেই

বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট ও ‘পাক্ষিক অনন্যা’র সাবেক নির্বাহী সম্পাদক দিল মনোয়ারা মনু আর নেই। রবিবার রাত দেড়টার দিকে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর।

দিল মনোয়ারা মনুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমার রুহের শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

পারিবারিক সূত্রে জানা যায়, রবিবার রাত সাড়ে ১২টার দিকে দিল মনোয়ারা মনু বুকে ব্যথা অনুভব করলে তাঁকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তিনি ইন্তেকাল করেন।

নারী সাংবাদিকতার পথিকৃৎ ‘বেগম’ পত্রিকার সম্পাদক নূরজাহান বেগমের ঘনিষ্ঠ সহচর ছিলেন তিনি। তিনি নারী সাংবাদিক কেন্দ্রের সহসভাপতি, বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির গণমাধ্যম বিষয়ক সম্পাদক ছিলেন। এ ছাড়া কেন্দ্রীয় কচিকাঁচার মেলা, ব্রেকিং দ্য সাইলেন্সসহ বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

১৯৫০ সালের ২ সেপ্টেম্বর ফরিদপুরে জন্মগ্রহণ করেন তিনি। ইডেন কলেজে পড়াশোনার পর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় এমএ পাস করেন। ১৯৭৪ সালে ‘বেগম’ পত্রিকার সহসম্পাদক হিসেবে তিনি সাংবাদিকতায় যুক্ত হন। ১৯৮৮ সালে তিনি যোগ দেন ‘পাক্ষিক অনন্যা’য়। ২৫ বছর ‘অনন্যা’য় থাকার সময় তিনি নির্বাহী সম্পাদকের দায়িত্বও পালন করেন। সূত্র : বাসস।

মন্তব্য



সাতদিনের সেরা