kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

ঢাকা বিশ্ববিদ্যালয়

‘খ’ ইউনিটে পাসের হার ২৩.৭২%

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এ বছর ‘খ’ ইউনিটে ২৩ দশমিক ৭২ শতাংশ শিক্ষার্থী ভর্তির জন্য বিবেচিত হয়েছে।

গতকাল রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে এক সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান ফল প্রকাশ করেন। এ সময় কলা অনুষদের ডিন ও ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক আবু মো. দেলোয়ার হোসেন, আইন অনুষদের ডিন অধ্যাপক মো. রহমত উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘খ’ ইউনিটের দুই হাজার ৩৭৮ সিটের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৪২ হাজার ৯৫৪ জন। তাদের মধ্যে ১০ হাজার ১৮৮ জন ভর্তির জন্য বিবেচিত হয়েছে। নৈর্ব্যক্তিক অংশে পাস করেছে ১৮ হাজার ৫৮১ জন।

আরো জানানো হয়, উত্তীর্ণ এক থেকে ছয় হাজার মেধাক্রমধারী শিক্ষার্থীদের আগামী বুধবার ১৬ অক্টোবর বিকেল ৫টা থেকে ৩১ অক্টোবর বিকেল ৪টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৬ অক্টোবর থেকে ২৩ অক্টোবরের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে। ফরম যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা