kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

খুলনা রাজশাহী সিলেটে বিএনপির সমাবেশ

সারা দেশে এখন চলছে লুট আর নৈরাজ্য : বুলু

সিলেট অফিস   

১৩ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু বলেছেন, ‘দেশে এখন লুটপাট চলছে। মেগা প্রকল্পের নামে লুট হচ্ছে, শেয়ার মার্কেট থেকে লুট হচ্ছে, ব্যাংক থেকে লুট হচ্ছে। সারা দেশে চলছে লুট আর নৈরাজ্য।’ গতকাল শনিবার সিলেটের রেজিস্ট্রারি মাঠে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা  বলেন।

ভারতের সঙ্গে দেশের চুক্তি বাতিল এবং বুয়েটের শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন। অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় ও জেলা মুক্তিযোদ্ধা দলের আহ্বায়ক মো. আব্দুর রাজ্জাক, মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আব্দুল কাইয়ূম জালালী পংকী, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতা সিদ্দিকী প্রমুখ।

বরকতউল্লা বুলু বলেন, ‘বাংলাদেশ থেকে সাড়ে ছয় লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। গত পাঁচ বছরে শুধু সুইস ব্যাংকে ৫৫ হাজার কোটি টাকা জমা হয়েছে। এই টাকাগুলো কার? এর হিসাব জনতার কাছে দিতে হবে।’ বিএনপির সাড়ে পাঁচ শ নেতাকর্মীকে গুম করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘সিলেটের ইলিয়াস আলী কয়েক বছর হলো গুম হয়ে গেছে, সিলেটের দিনার গুম হয়ে গেছে; তাদের কোনো হদিস নেই। আমাদের হাজার হাজার নেতাকর্মী পঙ্গুত্ব বরণ করেছে।’ তিনি বলেন, হামলা-মামলা করে এই সরকার টিকে আছে।

দেশবিরোধী চুক্তি বাতিলের জন্য গণ-আন্দোলন গড়ে তোলা হবে জানিয়ে বুলু বলেন, আবরারের মৃত্যু যে কারণে হয়েছে, বাংলাদেশের মানুষের জন্য তিনি অনুপ্রেরণা হয়ে থাকবেন। কারণ বাংলাদেশের মানুষের স্বার্থের জন্য একটি স্ট্যাটাস দিয়ে তাঁকে মৃত্যুবরণ করতে হয়েছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা