kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

১০ দিনে ছয় ওয়ার্ডে সম্মেলন

সিলেট মহানগর আ. লীগের সম্মেলন ৩০ নভেম্বর

সিলেট অফিস   

১২ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অবশেষে সিলেট মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৩০ নভেম্বর মহানগর সম্মেলন অনুষ্ঠিত হবে। এর আগে ছয়টি ওয়ার্ডের সম্মেলন অনুষ্ঠিত হবে। কেন্দ্রের কঠোর নির্দেশনার পর সম্মেলনের তারিখ ঘোষণা করা হলো। গত আট বছরে মহানগরের ২১টি ওয়ার্ডে সম্মেলন করতে পারলেও এবার ১০ দিনে বাকি ছয় ওয়ার্ডে সম্মেলন করবে মহানগর কমিটি।

গত ১৪ বছরে সিলেট মহানগর আওয়ামী লীগের কোনো সম্মেলন হয়নি। সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৫ সালে। তাও পূর্ণাঙ্গ কমিটি হয়নি। এ অবস্থায় তিন বছরের কমিটি ছয় বছর দায়িত্ব পালন করে। পরে ২০১১ সালের ২১ নভেম্বর কোনো সম্মেলন ছাড়াই কেন্দ্র থেকে কমিটি ঘোষণা করা হয়। কমিটির মেয়াদ ২০১৪ সালে শেষ হওয়ার কথা ছিল। এ ছাড়া ২৭টি ওয়ার্ডের ২১টিতে সম্মেলন হলেও পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি। ছয়টি ওয়ার্ডে সম্মেলনই হয়নি।

এ অবস্থায় গত ২ অক্টোবর মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় সাংগঠনিক স্থবিরতা এবং দীর্ঘদিনেও কমিটি করতে না পারায় কেন্দ্রীয় নেতারা ক্ষোভ প্রকাশ করেন।

এ অবস্থায় বৃহস্পতিবার রাতে নগরের তালতলায় একটি কমিউনিটি সেন্টারে মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। মহানগর সভাপতি বদরউদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে সভায় আগামী ২০ অক্টোবর থেকে ৩০ অক্টোবরের মধ্যে ছয়টি ওয়ার্ডে সম্মেলন এবং ৩০ নভেম্বর মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়।

সভা শেষে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ জানান, আগামী ৩০ নভেম্বর মহানগর আওয়ামী লীগের সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছে। মহানগর শাখার আওতাধীন ২৭টি ওয়ার্ডের মধ্যে ছয়টিতে সম্মেলন বাকি রয়েছে। তাই আগে এসব শাখার সম্মেলন হবে। তিনি জানান, আগামী ২০ অক্টোবর নগরের ২ নম্বর ওয়ার্ড, ২২ অক্টোবর ৩ নম্বর ওয়ার্ড, ২৪ অক্টোবর ১১ নম্বর ওয়ার্ড, ২৬ অক্টোবর ৭ নম্বর ওয়ার্ড, ২৮ অক্টোবর ২২ নম্বর ওয়ার্ড এবং ৩০ অক্টোবর ২৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন হবে।

মন্তব্য



সাতদিনের সেরা