kalerkantho

সোমবার । ২০ জানুয়ারি ২০২০। ৬ মাঘ ১৪২৬। ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১     

মওদুদের অভিযোগ

ছাত্রলীগ নির্যাতন চালায় বিরোধী মতের ওপর

নিজস্ব প্রতিবেদক   

১২ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ছাত্রলীগ নির্যাতন চালায় বিরোধী মতের ওপর

বুয়েটের ছাত্রাবাসে ছাত্রলীগ বিরোধী মতের শিক্ষার্থীদের নির্যাতন চালায় বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেছেন, ‘আজকে খবরের কাগজে দেখেন, ১০ বছরে প্রতিটি ডরমেটরিতে, হলে তাদের একটি টর্চার সেল আছে। সেখানে টর্চার সেলে গিয়ে যারা বিরোধী দল বা বিরোধী মতের ছাত্র-ছাত্রী তাদের ওপরে নির্যাতন করা হয়। একইভাবে বুয়েটে শেরেবাংলা হলে আবরারকে মৃত্যুবরণ করতে হয়েছে। পাঁচ ঘণ্টা যাবৎ তার ওপর যে অসম্ভব রকমের নিপীড়ন করা হয়েছে সেটা মর্মান্তিক, মনুষ্যত্ববিহীন।’

আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত সমাবেশে মওদুদ এসব কথা বলেন। ওই অবস্থার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান তিনি।

মওদুদ বলেন, ‘ফেনী নদীর পানি প্রতি সেকেন্ডে ৫০ লিটার পানি যাবে, প্রতি ২৪ ঘণ্টায় যাবে চার লাখ লিটার। এই পানি আমাদের এমনিতেই প্রয়োজন। চট্টগ্রাম ও মোংলা বন্দরের ব্যবহার, উপকূলে রাডার সিস্টেম ভারতকে দেওয়ার অনুমতি—এসব কিছু আমাদের সার্বভৌমত্বকে বিক্রি করার শামিল বলে আমি মনে করি।’ তিনি অভিযোগ করে বলেন, এ সরকার ১০ বছর হলো ক্ষমতায় আছে তারা তিস্তা নদীর ন্যায্য হিস্যার অর্জন করতে পারেনি।

মওদুদ বলেন, ‘গণতন্ত্রকে মুক্ত করতে হলে বেগম জিয়াকে মুক্ত করতে হবে, এই মুক্তি আসতেই হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা