kalerkantho

বৃহস্পতিবার । ২৩ জানুয়ারি ২০২০। ৯ মাঘ ১৪২৬। ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১          

ঢাবির হল থেকে অস্ত্রসহ গ্রেপ্তার ছাত্রলীগের দুই নেতা রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক   

১০ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক ছাত্রলীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকির পর অস্ত্রসহ গ্রেপ্তার ছাত্রলীগের সাবেক দুই নেতাকে দুই দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। গতকাল বুধবার ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালত তাঁদের রিমান্ড মঞ্জুর করেন।

দুই সাবেক নেতা হলেন হাসিবুর রহমান তুষার ও আবু বকর আলিফ। হাসিবুর রহমান তুষার হাজী মুহম্মদ মুহসীন হল শাখা ছাত্রলীগের উপক্রীড়া সম্পাদক এবং আবু বকর আলিফ হল শাখা ছাত্রলীগের উপ-অর্থ সম্পাদক ছিলেন। তাঁদের দুজনেই সংগঠন থেকে বহিষ্কৃত।

গতকাল তাঁদের আদালতে হাজির করে শাহবাগ থানা পুলিশ। তাঁদের কাছে পাওয়া অস্ত্র সম্পর্কে জিজ্ঞাসাবাদের জন্য তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার সাত দিনের রিমান্ডের আবেদন করেন। মহানগর হাকিম আবু সাঈদ প্রত্যেককে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। পরে তাঁদের শাহবাগ থানায় নেওয়া হয়।

গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হাজী মুহম্মদ মুহসীন হলের ছাত্রলীগের সাবেক ছাত্রবিষয়ক সম্পাদক মো. রিয়াজ ফরাজির মাথায় অস্ত্র ঠেকানোর পরই ওই দুই নেতাকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময় তাঁদের কাছ থেকে পিস্তল উদ্ধার করা হয়। তাঁরা মুহসীন হলের ১২১ নম্বর কক্ষে ছিলেন। ওই কক্ষটি সিলগালা করা হয়। পরে তাঁদের শাহবাগ থানায় হস্তান্তর করা হয় এবং অস্ত্র আইনে মামলা হয়। তাঁদের বিরুদ্ধে ক্যাম্পাসে মাদক ব্যবসার অভিযোগ রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা