kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

স্থায়ী কমিটির বৈঠক

ভারতের সঙ্গে সরকারের চুক্তি বিষয়ে বিএনপির সংবাদ সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক   

১০ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ড ও প্রধানমন্ত্রীর ভারত সফরে বিভিন্ন চুক্তিসহ দেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে স্থায়ী কমিটির বৈঠক করেছে বিএনপি। গতকাল বুধবার সন্ধ্যায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী বৈঠকে এ বিষয়ে তাদের সম্ভাব্য কর্মসূচি নিয়েও আলোচনা হয়। তবে কোনো সিদ্ধান্ত হয়নি।

জানা গেছে, আজ বৃহস্পতিবার দুপুর ১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সার্বিক পরিস্থিতি তুলে ধরে সংবাদ সম্মেলন করবে বিএনপি। এর আগে সকাল ১১টায় ড. কামাল হোসেনের বাসায় জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় ২০ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক করবে বিএনপি। সেখানে ২০ দলের সমন্বয়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান নেতৃত্ব দেবেন।

জানা যায়, স্থায়ী কমিটির বৈঠকে আবরার হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এ ইস্যুতে বুয়েট শিক্ষার্থীদের সব দাবিদাওয়ার পক্ষেও বিএনপির অবস্থান থাকবে বলে নীতিগত সিদ্ধান্ত হয়। একই সঙ্গে ভারতের সঙ্গে শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের বিভিন্ন চুক্তির সমালোচনা করা হয়। বিশেষ করে ফেনী নদীর পানি দেওয়ার বিষয়ে সরকারের তীব্র সমালোচনা করা হয়।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা