kalerkantho

বৃহস্পতিবার । ২৩ জানুয়ারি ২০২০। ৯ মাঘ ১৪২৬। ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১          

সারা দেশে নতুন ভর্তি ২৫৪ জন

আরো একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   

১০ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সারা দেশে নতুন ভর্তি ২৫৪ জন

গত মঙ্গলবার সকাল ৮টা থেকে গতকাল বুধবার সকাল ৮টা পর্যন্ত সারা দেশে নতুন করে ২৫৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ৬১ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ১৯৩ জন ভর্তি হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকায় ৬৩ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ২০৪ জনসহ মোট ২৬৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম সূত্র জানায়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত মোট ৯০ হাজার ৭৯৯ জন হাসপাতালে ভর্তি হয়। তাদের মধ্যে এরই মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮৯ হাজার ২১৮ জন। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে এক হাজার ৩৩৯ জন। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ৪৬৬ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৮৭৩।

আরো একজনের মৃত্যু : এদিকে কালের কণ্ঠ’র খুলনা অফিস জানায়, খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে রাফি বেগম (৪৫) নামের এক ডেঙ্গু আক্রান্ত নারীর মৃত্যু ঘটেছে। তিনি গোপালগঞ্জ জেলা সদরের বেতগ্রামের মতিউর রহমানের স্ত্রী। এ নিয়ে খুলনায় মোট ১৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সিভিল সার্জন অফিস সূত্র।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে ডেঙ্গু আক্রান্ত রাফি বেগমকে এই হাসপাতালে নিয়ে আসা হয়। পরে সকাল ১০টায় তিনি মারা যান।

মন্তব্য



সাতদিনের সেরা