kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

সিলেটে মেয়রের বিরুদ্ধে ব্যবসায়ীর সাধারণ ডায়েরি

সিলেট অফিস   

১০ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হুমকি প্রদানের অভিযোগ এনে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন এহছানুল হক তাহের নামের এক ব্যবসায়ী। মঙ্গলবার রাতে সিলেট কোতোয়ালি থানায় এই জিডি (নং-৫৪৫) করা হয়। তাহের গত সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

এহছানুল হক তাহের জিডিতে উল্লেখ করেন, মঙ্গলবার আনুমানিক বিকেল ৫টায় জিন্দাবাজারে লতিফ সেন্টারের সামনে ড্রেন খননের লক্ষ্যে জায়গা নির্ধারণের বিষয়ে মেয়রের সঙ্গে তাঁর আলাপ চলছিল। এ সময় তিনি পরিকল্পনা প্রণয়নের কপি চাওয়ায় মেয়র তাঁর ওপর ক্ষিপ্ত হন এবং মারমুখী হয়ে হুমকি দিয়ে বলেন, ‘দোকান ভাঙব পারলে আটকাও।’ এহছানুল হক জিডিতে আরো উল্লেখ করেন, ‘এমতাবস্থায় আমি এবং আমার ব্যবসাপ্রতিষ্ঠানের পাশাপাশি আমার মৌরসি স্বত্বের চারটি দোকান রক্ষা ও আমার নিজের নিরাপত্তা বিধানের জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছি।’

এহছানুল হক তাহের নগরের জল্লারপার এলাকার হক মঞ্জিলের ফজলুল হক তানু মিয়ার ছেলে। নগরের জিন্দাবাজার পয়েন্টে তাঁর মালিকানাধীন একটি লাইব্রেরি ও তিনটি দোকান রয়েছে। সম্প্রতি এই সড়ক সম্প্র্রসারণের কাজ শুরু করছে সিটি করপোরেশন। ফলে ভাঙা পড়ছে সড়কের দুই পাশের বিভিন্ন স্থাপনা।

তবে হুমকি প্রদানের অভিযোগ অস্বীকার করেছেন মেয়র আরিফুল হক। তিনি বলেন, সড়ক সম্প্রসারণের কাজ চলছে। সব ব্যবসায়ীই এতে সহযোগিতা করছেন। উন্নয়নকাজ পরিদর্শন এবং অগ্রগতি দেখতে তিনি জিন্দাবাজার এলাকায় গিয়েছিলেন জানিয়ে বলেন, ওই ব্যবসায়ীকে কোনো হুমকি দেওয়ার ঘটনা ঘটেনি। উন্নয়নকাজ বাধাগ্রস্ত করতেই ওই ব্যবসায়ী এমনটি করছেন বলে তিনি মন্তব্য করেন।

সিলেট কোতোয়ালি থানার দায়িত্বপ্রাপ্ত উপপরিদর্শক (সেকেন্ড অফিসার) শেখ মোহাম্মদ ইয়াসিন জিডি দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বিষয়টি আমরা খতিয়ে দেখছি।’

মন্তব্য



সাতদিনের সেরা