kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

সিলেটে ট্যুরিস্ট বাস সার্ভিস চালু

সিলেট অফিস   

১০ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিলেটে আসা পর্যটকদের বিভিন্ন পর্যটন স্পটে যাওয়ার সুবিধার জন্য ট্যুরিস্ট বাস সার্ভিস চালু হয়েছে। সিলেট ট্যুরস অ্যান্ড ট্রাভেলস নামের একটি প্রতিষ্ঠান এই বাস সার্ভিস চালু করেছে। প্রাথমিকভাবে দুটি বাস দিয়ে এই সেবা কার্যক্রম চালু হলেও পরে আরো চারটি বাস তাতে যুক্ত হবে। আরামদায়ক ও নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে সিলেট নগরের পশ্চিম জিন্দাবাজারে এই ট্যুরিস্ট বাসসেবা কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন বলেন, ‘দেশে পর্যটন বিকাশের যথেষ্ট সুযোগ আছে, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে অবকাঠামোগত দিক ঠিক না থাকায় আমরা উন্নতি করতে পারিনি। তবে সুখের বিষয় হচ্ছে, সিলেটে দুটি ট্যুরিস্ট বাস আসছে। সিলেটে আরেকটি জিনিস করা হয়েছে, পুরো সিলেট নগরে ওয়াই-ফাই চালু করছি। কিছুদিনের মধ্যে মানুষ এর সুবিধা পাবে।’

এ সময় উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ প্রমুখ। দুটি বাস দিয়ে ট্যুরিস্ট বাস সার্ভিস চালু হলেও শিগগিরই আরো চারটি বাস যুক্ত হবে। শীতাতপ নিয়ন্ত্রিত এসব বাসে যাত্রীরা ওয়াই-ফাই সুবিধা পাবেন। বাসগুলোর কোনোটিতে ২৬টি, কোনোটিতে ২২টি আসন এবং কোনোটিতে ১৮টি আসন থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

মন্তব্য



সাতদিনের সেরা