kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাস খুলল ১৮ দিন পর

গোপালগঞ্জ প্রতিনিধি   

১০ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



১৮ দিন বন্ধ থাকার পর গতকাল বুধবার গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  খুলেছে।  সকাল থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে শুরু করে। যথারীতি ক্লাসও চলেছে। তবে ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল তুলনামূলক কম।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহাবুবুল আলম জানান, শিক্ষা মন্ত্রণালয় গত ৭ অক্টোবর রাতে অধ্যাপক ড. মো. শাহজাহানকে ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে নিয়োগ দেয়। বুধবার তিনি বিভাগীয় প্রধান, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে তাঁর অফিসকক্ষে সভা করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা তাঁকে স্বাগত জানান।

গত ১৯ সেপ্টেম্বর থেকে শিক্ষার্থীরা সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন শুরু করেন। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে প্রশাসন গত ২১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে ওই দিন সকাল ১০টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেয়। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত না মেনে শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। তখন সাবেক উপাচার্য ড. খোন্দকার নাসিরউদ্দিনের মদদে বহিরাহতরা শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এতে কমপক্ষে ২০ শিক্ষার্থী আহত হন। এরপর উপাচার্যের পদত্যাগ আন্দোলন আরো তীব্র হয়।

বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিয়ে ইউজিসির একটি দল গত ২৫ ও ২৬ সেপ্টেম্বর ক্যাম্পাসে তদন্তে আসে।  উপাচার্য ৩০ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন।

মন্তব্য



সাতদিনের সেরা