kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

পঞ্চগড়ে বিয়েবাড়ির খাবার খেয়ে ৭০ জন হাসপাতালে

পঞ্চগড় প্রতিনিধি   

৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদীঘি ইউনিয়নে বিয়েবাড়ির খাবার খেয়ে কমপক্ষে ৭০ জন গতকাল মঙ্গলবার হাসপাতালে ভর্তি হয়েছে। এমনকি বর-কনেও ওই খাবার খেয়ে অসুস্থ হয়ে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। খাবারে বিষক্রিয়ার কারণে এমনটা হতে পারে বলে চিকিৎসকরা ধারণা করছেন।

হাসপাতালে ভর্তি রোগীরা জানায়, গত রবিবার ময়দানদীঘি ইউনিয়নের গাইঘাটা এলাকার মাজেদুল ইসলামের সঙ্গে একই ইউনিয়নের আম্বিয়া খাতুনের বিয়ে হয়। গত সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত মাজেদুলের বাড়িতে বউভাতের আয়োজন ছিল। যারা নিমন্ত্রণে গিয়েছিল, গত সোমবার দিবাগত গভীর রাত থেকে তাদের মধ্যে ডায়রিয়া, বমি, পেট ব্যথাসহ নানা উপসর্গ দেখা দিতে শুরু করে। একপর্যায়ে তারা সবাই অসুস্থ হয়ে পড়ে। অসুস্থতার মাত্রা বেড়ে গেলে গতকাল দুপুর থেকে তারা হাসপাতালে ভর্তি হতে শুরু করে। গতকাল সন্ধ্যা পর্যন্ত বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬০ জন ও পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ৯ জন ভর্তি হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের জায়গা দিতে গিয়ে প্রতি সিটে দুজন করে রাখা হয়েছে। বারান্দার মেঝেতে বিছানা পেতেও চিকিৎসা নিচ্ছে অনেকে।

বরের বাবা সিরাজুল ইসলাম বলেন, ‘সোমবার গভীর রাত থেকে এক এক করে অসুস্থ হওয়ার খবর আসতে থাকে। এমনকি আমাদের পরিবারের লোকজন এবং বর-কনেসহ সবাই অসুস্থ হয়ে পড়ে। জানি না, কে এমনটা করেছে।’

বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. জাহিদ হাসান বলেন, ‘রোগীদের লক্ষণ দেখে আমরা মনে করছি, খাবারে পয়জনিংয়ের কারণে তারা অসুস্থ পড়েছে।’

গতকাল সন্ধ্যায় বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই রোগীদের খোঁজ নিতে যান পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন। ঘটনার সুষ্ঠু তদন্তে পুলিশকে নির্দেশ দিয়েছেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা