kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

ঢাকা বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগ নেতার ‘মাথায় পিস্তল ঠেকিয়ে’ হুমকি, আটক ২

দুইজনের মাথায় পিস্তল ঠেকিয়ে হুমকি দেয়া দুই শিক্ষার্থী ছাত্রলীগ থেকে বহিষ্কৃত

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ছাত্রলীগ নেতার ‘মাথায় পিস্তল ঠেকিয়ে’ হুমকি, আটক ২

ছাত্রলীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে হুমকি দিয়ে গ্রেপ্তার হন এরা দুইজন। (ফাইল ছবি) ইনসেটে উদ্ধার হওয়া পিস্তল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মুহসীন হলে ছাত্রলীগের নেতাসহ দুজনের মাথায় পিস্তল ঠেকিয়ে হুমকি দেওয়ার অভিযোগে দুই শিক্ষার্থীকে আটক করা হয়েছে। তাঁরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বহিষ্কৃত নেতা। তাঁদের কক্ষে অস্ত্র ও মাদকদ্রব্য পাওয়া গেছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যার দিকে হুমকি দেওয়া হয়। পরে রাত পৌনে ৮টার দিকে হল কক্ষ থেকে অভিযুক্ত দুজনকে আটক করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃত দুই শিক্ষার্থী হলেন ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার বিগত কমিটির ক্রীড়াবিষয়ক উপসম্পাদক হাসিবুর রহমান তুষার ও অর্থবিষয়ক উপসম্পাদক আবু বকর আলিফ। দুজনই ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্র। এর মধ্যে তুষার শিক্ষা ও গবেষণা বিভাগ আর আলিফ দর্শন বিভাগের শিক্ষার্থী।

সংগঠনবিরোধী কর্মকাণ্ডের জন্য তাঁদের ছাত্রলীগের কমিটি থেকে বহিষ্কার করা হয়েছিল বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এ ঘটনায় অভিযুক্ত মুহসীন হল শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ইমরান ফরহাদ ইমন পলাতক রয়েছেন।

হল সূত্রে জানা গেছে, গতকাল বিকেলে তুষার হলের ৩১৪ নম্বর কক্ষ দখল করতে যান। বাধা দেন হল শাখা ছাত্রলীগের ছাত্রবৃত্তি বিষয়ক উপসম্পাদক রিয়াজ ফরাজী ও হল সংসদের বহিরাঙ্গন ক্রীড়া সম্পাদক জাহিদ হাসান। এতে ক্ষুব্ধ হয়ে সন্ধ্যার দিকে প্রথমে জাহিদকে এবং পরে রিয়াজকে কক্ষে ডেকে নিয়ে মাথায় পিস্তল ঠেকিয়ে প্রাণে মেরে ফেলার হুমকি দেন তুষার। এ ঘটনার জের ধরে পরবর্তী সময়ে রাত পৌনে ৮টার দিকে হল প্রশাসনের সহায়তায় তুষারের ১২১ নম্বর কক্ষে তল্লাশি চালান বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্যরা। ওই কক্ষ থেকে একটি গুলি ভরা পিস্তল, ছয়টি ইয়াবা ট্যাবলেট, এক বোতল ফেনসিডিল, সিসি ক্যামেরা, বেশ কয়েকটি রড, একটি খেলনা রাইফেল ও নগদ ৩২ হাজার টাকা উদ্ধার করেন তাঁরা। পরে তাঁদের আটক করে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ নিজামুল হক ভূঁইয়া সাংবাদিকদের বলেন, ‘তুষার আমাদের হল সংসদের এক নেতা এবং আরেক শিক্ষার্থীকে পিস্তল ঠেকিয়ে হুমকি দিয়েছিল। প্রক্টরিয়াল টিম অভিযান চালিয়ে তার রুম থেকে পিস্তল ও মাদকদ্রব্য উদ্ধার করেছে। তাদের হল থেকে বহিষ্কার করা হবে।’ এ ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা করা হবে বলেও জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা