kalerkantho

রবিবার। ১০ নভেম্বর ২০১৯। ২৫ কার্তিক ১৪২৬। ১২ রবিউল আউয়াল ১৪৪১     

ঢাকা বিশ্ববিদ্যালয়

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বিশেষ বৃত্তি পেলেন ৭৩ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ ধোয়া তুলসী পাতা নয়। এখানে কেউ চাঁদাবাজি করে না, টেন্ডারবাজি করে না, গডফাদারগিরি করে না—এমন দাবি তো আমরা করিনি। আমরা পিউরিটির কালচার গড়ে তুলছি। বিএনপি পারেনি। বিএনপি হাওয়া ভবনকে লুটপাটের আখড়ায় পরিণত করেছিল।

গতকাল সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের ৭৩ শিক্ষার্থীকে বিশেষ বৃত্তি ও বই প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

উপকমিটির চেয়ারম্যান এ এফ এম ফখরুল ইসলাম মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ভীষ্মদেব চৌধুরী প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন উপকমিটির সদস্যসচিব সুজিত রায় নন্দী। ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে গেছে। দুর্নীতিবাজ, টেন্ডারবাজদের বের করা হচ্ছে, খুঁজে খুঁজে গ্রেপ্তার করা হচ্ছে। তেমনি এটাও তদন্ত করে বের করা হচ্ছে, এঁদের অর্জিত অবৈধ অর্থ এ দেশের  কোন কোন নেতার কাছে যেত।

বিএনপিকে আত্মস্বীকৃত দুর্নীতিবাজ ও সন্ত্রাসী দল হিসেবে আখ্যা দিয়ে তিনি বলেন, বিএনপির মুখে নীতিকথা অনেকটা ‘ভূতের মুখে রাম নাম’-এর মতো। তাদের মুখে নীতিকথা মানায় না। তারা দুর্নীতির মাধ্যমে হাওয়া ভবনকে ‘খাওয়া ভবন’-এ পরিণত করেছিল।

মন্তব্য



সাতদিনের সেরা