kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

রাজশাহী বিশ্ববিদ্যালয়

টেন্ডার পেতে কর্মচারীর হুমকি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এস্টেট দপ্তরের এক কর্মচারী টেন্ডার পেতে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগারের (বিসিএসআইআর) পরিচালক মো. ইব্রাহিমকে হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার  বিশ্ববিদ্যালয় উপাচার্যের কাছে এসংক্রান্ত একটি লিখিত অভিযোগ জমা দেন ইব্রাহিম।

অভিযুক্ত কর্মচারী মো. আনোয়ার হোসেন বিশ্ববিদ্যালয়ের এস্টেট দপ্তরে উচ্চমান সহকারী ও মেসার্স এএসএম ট্রেডার্সের মালিক এবং বিশ্ববিদ্যালয়সংলগ্ন বিনোদপুর এলাকার ডাঁশমারী গ্রামের মৃত মতলেব আলীর ছেলে।

অভিযোগে ইব্রাহিম উল্লেখ করেন, ‘গত ৮ সেপ্টেম্বর আনোয়ার হোসেন মেসার্স এএসএম ট্রেডার্সের নামে প্রথম শ্রেণির ঠিকাদার ও সরবরাহকারী হিসেবে গবেষণাগারে উলুখড় নিলামে দরপত্র দেন। তবে নির্ধারিত ১১ শর্ত পূরণ না হওয়ায় তাঁর ঠিকাদারি প্রতিষ্ঠানটি বাতিল বলে গণ্য হয়। কিন্তু উলুখড় এএসএম ট্রেডার্সের নামে নেওয়ার জন্য আমাকে রাজনৈতিকভাবে এবং নিজে বিভিন্নভাবে ফোনে হুমকি দেন।’ ইব্রাহিম অভিযোগের একটি কপি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও নগরীর মতিহার থানায় জমা দেন।

তবে বিষয়টি অস্বীকার করে আনোয়ার হোসেন বলেন, ‘আমি এক লাখ টাকা দিয়ে সর্বোচ্চ দরদাতা হয়েছিলাম। কিন্তু তারা আমাকে কাজ না দিয়ে পঞ্চম সর্বোচ্চ দরদাতাকে কাজ দিয়েছে, যে কি না মাত্র ৫০ হাজার টাকা দর দিয়েছে। কাগজপত্র সত্যায়িত করা নেই জানিয়ে আমার দরপত্র বাতিল করা হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা