kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

ভূমিসেবায় চালু হচ্ছে হটলাইন

নিজস্ব প্রতিবেদক   

২৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভূমিসেবা সহজ করতে আগামী ১০ অক্টোবর থেকে হটলাইন (১৬১২৩) চালু করছে ভূমি মন্ত্রণালয়। এতে ফোন করে পরিচয় গোপন রেখেই যেকোনো ধরনের অভিযোগ করতে পারবে সেবা গ্রহীতারা। এ কার্যক্রমে কারিগরি সহায়তা দিচ্ছে টেলিফোন শিল্প সংস্থা। গতকাল সোমবার ভূমি সংস্কার বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে সভা শেষে এসব তথ্য জানান ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

ভূমি মন্ত্রণালয় সূত্র জানায়, হটলাইনে অভিযোগ পেলে সেবা গ্রহীতার পরিচয় গোপন রেখে দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে মন্ত্রণালয়। আগামী ১০ অক্টোবর থেকে ‘১৬১২৩’ নম্বরে কল করে অভিযোগ ও মতামত জানাতে পারবে যেকোনো নাগরিক। ভূমি মন্ত্রণালয়ের ৩০ জন অপারেটর দিয়ে সেবাটি চালু রাখার পরিকল্পনা রয়েছে। তবে প্রাথমিকভাবে পাঁচজন অপারেটর কাজ করবেন। সেবাটি চালু করতে মন্ত্রণালয়ের প্রাথমিক খরচ পড়বে এক কোটি ৬০ লাখ টাকা।

ভূমিমন্ত্রী বলেন, ‘ভূমি মন্ত্রণালয়ের সব কটি অফিসে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতেই হটলাইন চালু করা হচ্ছে। সেবা গ্রহীতাদের অভিযোগ জানতেই মূলত এই সেবা চালু করা হচ্ছে।’

ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ভূমিসচিব মো. মাক্ছুদুর রহমান পাটওয়ারী, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. আবদুল হক, বোর্ড সদস্য মোহাম্মদ জাকীর হোসেন, যাহিদা খানম প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা