kalerkantho

মঙ্গলবার । ১৭ চৈত্র ১৪২৬। ৩১ মার্চ ২০২০। ৫ শাবান ১৪৪১

চলছে ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ মহোৎসবে যাওয়ার চূড়ান্ত লড়াই

নিজস্ব প্রতিবেদক   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলছে ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ মহোৎসবে যাওয়ার চূড়ান্ত লড়াই

শিগগিরই শুরু হতে যাচ্ছে টিভি রিয়ালিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’-এর মহোৎসবে যাওয়ার চূড়ান্ত লড়াই। ছবি : সংগৃহিত

টিভি রিয়ালিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ এর মহোৎসবে যাওয়ার চূড়ান্ত লড়াই শুরু হতে যাচ্ছে শিগগিরই। আর কিছুদিনের মধ্যেই জানা যাবে ‘সেরা বাংলাবিদ’ হতে যাচ্ছে কোন মেধাবী? সেরা ১০ জন প্রতিযোগী এখন রয়েছে ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদের মহোৎসবে যাওয়ার চূড়ান্ত লড়াইয়ে। কারণ মাত্র ছয়জন অংশ নিতে পারবে সেই  মহোৎসবে।

‘ইস্পাহানি মির্জাপুর’ এর আয়োজনে ২০১৭ সাল থেকে প্রতিবছর চ্যানেল আইতে প্রচারিত হয়ে আসছে বাংলা নিয়ে দেশের প্রথম ও সবচেয়ে বড় টিভি রিয়ালিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’। বাংলা ভাষা ও সংস্কৃতি নিয়ে আয়োজিত এ জমজমাট টিভি রিয়ালিটির মূল আকর্ষণ তুখোড় মেধাবীদের বাংলা নিয়ে জ্ঞান ও মেধার লড়াই।

ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদের তৃতীয় বর্ষের শুরুতেই দেশের ৯টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হওয়া বাছাই পরীক্ষা শেষে ৮০ হাজারেরও বেশি প্রতিযোগীর মধ্য থেকে বেছে নেওয়া হয় দেশের সেরা ৮০ বাংলাবিদকে। সেরা ৮০ জন বাংলাবিদ ঢাকায় স্টুডিও রাউন্ডে অবতীর্ণ হয় কঠিন লড়াইয়ে, যার বিজয়ী ২০ জন বাংলা ভাষা ও সংস্কৃতি নিয়ে বৈচিত্র্যপূর্ণ নানা মজার মজার খেলায় মেতে ওঠে। ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ, তৃতীয় বর্ষের এ খেলাগুলো প্রতি শুক্র ও রবিবার রাত ৯-৩৫ মিনিটে চ্যানেল আইয়ের পর্দায় উপভোগ করছে দেশের লাখ লাখ দর্শক। শুধু চ্যানেল আইয়ে নয় এবার ইস্পাহানি মির্জাপুরের ফেসবুক পেইজ থেকেও দর্শক উপভোগ করছে টিভি পর্বগুলো। ২ আগস্ট থেকে শুরু হওয়া তৃতীয় বর্ষের এ চমৎকার আয়োজনের চূড়ান্ত লড়াই শুরু হয়েছে। ১৯টি স্টুডিও পর্বের মাধ্যমে বাংলা জ্ঞান, মেধা ও মননশক্তি বিচার করে খুঁজে নেওয়া হচ্ছে এ বছরের ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’কে, যার জন্যে পুরস্কার হিসেবে থাকছে ১০ লাখ টাকার মেধাবৃত্তি, দ্বিতীয় সেরা বাংলাবিদের জন্যে থাকছে তিন লাখ টাকার মেধাবৃত্তি ও তৃতীয় সেরার জন্যে থাকছে দুই লাখ টাকার মেধাবৃত্তি।

মন্তব্য



সাতদিনের সেরা