kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

স্কুলছাত্রী লিসা ‘হত্যার’ বিচার দাবিতে বিক্ষোভ

পঞ্চগড় প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় স্কুলছাত্রী সাদিয়া সামাদ লিসা (১৪) ‘হত্যার’ বিচার দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয়রা। গতকাল শনিবার দুপুরে আটোয়ারী থানার সামনে বিক্ষোভ-মিছিল নিয়ে জড়ো হয় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এ সময় বক্তব্য দেন আটোয়ারী সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল করিম, মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, লিসার বাবা আব্দুস সামাদ, বড় বোন সালমা আক্তার আয়শাসহ লিসার সহপাঠীরা।

বক্তারা বলেন, লিসা হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। প্রধান আসামি সাদকে গ্রেপ্তার করা না হলে আগামী মঙ্গলবার উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে। একইসঙ্গে উপজেলা প্রশাসন ও থানার সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

লিসা আটোয়ারী উপজেলা সদরের ছোটদাপ এলাকার অবসরপ্রাপ্ত সেনাসদস্য আব্দুস সামাদের মেয়ে। সম্প্রতি লিসা স্থানীয় আকাশের সঙ্গে প্রেমে জড়ায়। এ নিয়ে আকাশের সঙ্গে দ্বন্দ্বে জড়ায় লিসার সাবেক সহপাঠী সাদ। একপর্যায়ে গত বৃহস্পতিবার বিকেলে লিসা ও তার মাকে হুমকি দেয় সাদ। পরদিন সকালে বাড়ির পাশের একটি পুকুর থেকে লিসার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় লিসার বাবা বাদী হয়ে স্থানীয় নাকিব সাদ (১৪), আকাশ (১৫) ও মেহেদি হাসান মুন্নাকে (১৫) আসামি করে মামলা করেন। ঘটনার পর থেকে সাদ পলাতক আছে।

মন্তব্য



সাতদিনের সেরা