kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

নীলফামারীতে বাংলাদেশ-ভারত রেল সংযোগ কাজের উদ্বোধন

নীলফামারী প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ী সীমান্ত পর্যন্ত রেলপথ পুনঃস্থাপন কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার উপজেলার চিলাহাটি রেলস্টেশন চত্বরে এক অনুষ্ঠানে এ কাজের উদ্বোধন করেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। অনুষ্ঠানে জানানো হয়, প্রায় সাত কিলোমিটার দীর্ঘ ব্রড গেজ রেলপথ নির্মাণে সরকারের ব্যয় হচ্ছে ৮০ কোটি ১৬ লাখ টাকা।

চিলাহাটি-হলদিবাড়ী ব্রড গেজ রেলপথ নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুই দেশের মধ্যে সম্পর্কের সোনালি অধ্যায়ের সূচনা করেছেন। ফলে বাংলাদেশ ও ভারতের মধ্যে পরিত্যক্ত রেলপথ ফের চালুর কার্যক্রম শুরু হলো।

নূরুল ইসলাম সুজন বলেন, বাংলাদেশের চিলাহাটি ও ভারতের হলদিবাড়ী হয়ে পুরাতন যে রেললাইনটি ছিল, সেই রেল যোগাযোগটি ১৯৬৫ সালের পাক-ভারত যুদ্ধের সময় বন্ধ হয়ে যায়। তিনি বলেন, আগামী জুন মাসের মধ্যে এই রেলপথ নির্মাণের কাজ শেষ হবে। সে সময় দুই দেশের প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই রেল সংযোগের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

রেলপথ পুনঃস্থাপন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মজিবর রহমান। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস, নীলফামারী-২ সদর আসনের সংসদ সদস্য ও রেলপথ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আসাদুজ্জামান নূর, নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা