kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

নৌকা ডুবে তিন শিক্ষার্থীর মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



নৌকা ডুবে তিন শিক্ষার্থীর মৃত্যু

দিনাজপুরের নবাবগঞ্জে আশুড়ার বিলে নৌকাডুবির ঘটনায় বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে দুজন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী। একজন পড়তেন দিনাজপুর সরকারি মহিলা কলেজে। তাঁরা নৌকা নিয়ে ওই বিলে বেড়াতে গিয়েছিলেন।

এদিকে মানিকগঞ্জ পৌরসভার কান্দাপৌলী এলাকায় কালীগঙ্গা নদীতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। পানিতে ডুবে এক মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জে। নওগাঁর আত্রাই নদে গোসল করতে নেমে এক মাদরাসাছাত্রীর মৃত্যু হয়েছে। কালের কণ্ঠ’র আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের খবরে বিস্তারিত—

দিনাজপুর : নৌকাডুবির ঘটনাটি ঘটে গতকাল শনিবার বিকেল ৪টার দিকে, জাতীয় উদ্যানের আশুড়ার বিলে। নিহতরা হলেন হাবিপ্রবির ইঞ্জিনিয়ারিং অনুষদের ১৬তম ব্যাচের শিক্ষার্থী আসফাক দীপ্ত, মৎস্য অনুষদের ১৭তম ব্যাচের রাফিত রাহাত এবং দিনাজপুর সরকারি মহিলা কলেজের ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের ফারিহা মৌমী। তিনজনই দিনাজপুর শহরের বাসিন্দা।  দুজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাঁদের একজন হাবিপ্রবির, আরেকজন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

পুলিশ জানায়, পাঁচ শিক্ষার্থী আশুড়ার বিলে ঘুরতে যান। নৌকায় মাঝি ছিল না। বিলের মাঝখানে গিয়ে নৌকার মধ্যে তাঁরা হৈ-হুল্লোড় শুরু করেন। এরপর নৌকাটি ডুবে গেলে সবাই পানিতে তলিয়ে যান। কেউই সাঁতার জানতেন না। পরে আশপাশে থাকা পর্যটক ও স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন।

মানিকগঞ্জ : কান্দাপৌলী এলাকায় কালীগঙ্গা নদীতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়। নিহতরা হলো কান্দাপৌলী গ্রামের আব্দুর রহমানের ছেলে মাসুম (৫) ও আমিনুল ইসলাম বিল্টুর ছেলে আবু বক্কর (৩)। তারা সম্পর্কে চাচাতো ভাই। পরিবারের লোকজনের ভাষ্য, দুপুরে বাড়ির পাশের কালীগঙ্গা নদীর পাড়ে খেলতে গিয়ে দুই শিশু পানিতে ডুবে যায়।

সিলেট : কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জের সাদা পাথর পর্যটনকেন্দ্রে পানিতে ডুবে হাফিজ বিন হারুনুর রশিদ (১৭) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে ভোলাগঞ্জের ধলাই নদ থেকে তার লাশ উদ্ধার করা হয়। হাফিজ ঢাকার কামরাঙ্গীরচরের হারুনুর রশিদের ছেলে। সে ঢাকার মারকাজুল কোরআন আশরাফাবাদ মাদরাসায় পড়ত।

পুলিশ জানায়, কামরাঙ্গীরচর থেকে গত শুক্রবার হাফিজসহ ১৪৪ শিক্ষার্থী সিলেটে বেড়াতে যায়। বিকেলে তারা ভোলাগঞ্জের ধলাই নদে গোসল করতে নামে। তখন হাফিজ তলিয়ে যায়। তাঁর লাশ পাওয়া যায় গতকাল।

রানীনগর : গত শুক্রবার দুপুরে আত্রাই উপজেলার ক্ষিদ্র কালিকাপুর গ্রামে ঘটনাটি ঘটে। মৃত শিফা উপজেলার বান্দাইখাড়া গ্রামের আবুবক্কর সিদ্দিকের মেয়ে এবং ক্ষিদ্র কালিকাপুর দাখিল মাদরাসার চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল।

পারিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুরে সে ছোট যমুনা নদীতে গোসল করতে যায়। এ সময় নদীর স্রোতে পানিতে ডুবে যায় সে।

মন্তব্য



সাতদিনের সেরা