kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’ আসর বসছে ২১ অক্টোবর

পৃষ্ঠপোষকতায় বসুন্ধরা গ্রুপ

নিজস্ব প্রতিবেদক   

১০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় দেশে প্রথমবারের মতো আয়োজন হচ্ছে ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রী হলে আগামী ২১ অক্টোবর জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে। এতে ২০১৮ সালের জুন থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত দুই দেশে মুক্তি পাওয়া বাংলা চলচ্চিত্রকে পপুলার, টেকনিক্যাল ও রিজিওনাল—তিন ক্যাটাগরিতে ভাগ করে মোট ২৪টি অ্যাওয়ার্ড প্রদান করা হবে। এ উপলক্ষে বসবে দুই দেশের চলচ্চিত্রশিল্পী, প্রযোজক ও কলাকুশলীদের মিলনমেলা। ভারত থেকে যোগ দেবেন ১২৫ জনের মতো শিল্পী।

গতকাল সোমবার বিকেলে র‌্যাডিসন হোটেলের বলরুমে ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এতে জানানো হয়, দুই দেশের চলচ্চিত্রের পুরস্কারের জন্য আলাদা দুটি জুরি বোর্ড গঠন করা হয়েছে। তারা নিজ নিজ দেশের চলচ্চিত্রের পুরস্কার নির্ধারণ করবে। বাংলাদেশের জুরি বোর্ডে রয়েছেন নায়ক আলমগীর হোসাইন, নায়িকা সারাহ বেগম কবরী, কালের কণ্ঠ সম্পাদক কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু ও পরিচালক হাসিবুর রেজা কল্লোল। ভারতের জুরি বোর্ডে রয়েছেন পরিচালক গৌতম ঘোষ, নির্মাতা-অভিনেতা ব্রাতাইয়া বসু, চলচ্চিত্র সমালোচক গৌতম ভট্টাচার্য, প্রযোজক অঞ্জন বোস ও অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী।

পুরস্কারের জন্য বাংলাদেশের ৪১টি এবং ভারতের কলকাতার ১৬টি সিনেমা জমা পড়েছে বলে জানানো হয়। এই আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ ও এটিএন বাংলা।

মন্তব্য



সাতদিনের সেরা