kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

যশোরের পাঁচ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক   

১০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



যশোরের পাঁচ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

একাত্তরে মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে যশোরের বাঘারপাড়ার বিএনপি নেতা (সাবেক মুসলিম লীগ) মো. আমজাদ হোসেন মোল্লাসহ পাঁচ আসামির বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। নিহত ডা. নওফেল উদ্দিন বিশ্বাসের ছেলে এম. রুহুল আমিনের জবানবন্দি গ্রহণের মধ্য দিয়ে এ মামলায় গতকাল সোমবার সাক্ষ্যগ্রহণ শুরু হলো। এই মামলায় আমজাদ হোসেনকে গ্রেপ্তার করা গেলেও অন্য চারজনকে এখনো গ্রেপ্তার করা যায়নি। এ কারণে ওই চারজনের নাম প্রকাশ করা হয়নি।

বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গতকাল এ সাক্ষ্যগ্রহণ করেন। ট্রাইব্যুনাল আগামী ৩ অক্টোবর এ সাক্ষীকে আসামিপক্ষের আইনজীবীর জেরার দিন নির্ধারণ করেছে। গতকাল রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন প্রসিকিউটর জেয়াদ আল মালুম ও প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন। আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সৈয়দ মিজানুর রহমান, গাজী  এইচ এম তামিম ও আব্দুস সাত্তার পালোয়ান।

আমজাদ হোসেনসহ পাঁচ আসামির বিরুদ্ধে ট্রাইব্যুনালে ডা. নওফেল উদ্দিন বিশ্বাসসহ ছয়জনকে হত্যাসহ চারটি অভিযোগে গত ২৪ জুন আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করা হয়। ২৯ জুলাই অভিযোগ গঠন করে ট্রাইব্যুনাল।

মন্তব্য



সাতদিনের সেরা