kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

১০ তরুণ-যুবাকে সম্মাননা দিচ্ছে জেসিআই

নিজস্ব প্রতিবেদক   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সমাজের বিভিন্ন ক্ষেত্রে নিজেকে অনন্য প্রমাণ করেছেন যাঁরা, স্বপ্নপূরণে এগিয়েছেন অসীম সাহস নিয়ে, তাঁদের সেই সাহসিতকতার স্বীকৃতি হিসেবে ১০ জনকে পুরস্কৃত করতে যাচ্ছে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)। ১৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় ঢাকার র‌্যাডিসন হোটেলে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের মাধ্যমে ‘টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পার্সন’ (টিওওয়াইপি) শীর্ষক পুরস্কার তাঁদের হাতে তুলে দেওয়া হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

গতকাল রবিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানায় স্বেচ্ছাসেবী সংগঠন জেসিআই। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের বর্তমান প্রেসিডেন্ট ইরফান ইসলাম, সাবেক প্রেসিডেন্ট ফায়াজ আতিকুল ইসলাম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সারাহ কামাল প্রমুখ।

সংগঠনটি জানায়, পুরস্কার দেওয়া হচ্ছে এমন ১০ জনকে, যাঁদের বয়স ১৮ থেকে ৪০ বছর। তাঁদের নিজ নিজ কর্মক্ষেত্রে অবদানের জন্যই এ স্বীকৃতি। এর ফলে তরুণরা উন্নত সমাজ গঠনে অনুপ্রাণিত হবে বলে তাদের বিশ্বাস।

পুরস্কার প্রদানের জন্য অনলাইনে মনোনয়নপত্র আহ্বান করা হয়েছিল। এ বছর মনোনয়নপত্র জমা পড়েছিল ২১২টি। ব্যবসা ও অর্থনীতি, রাজনীতি, আইন, সাংস্কৃতিক অর্জন, বিশ্বশান্তি ও মানবাধিকার, মানবপুষ্টি, নেতৃত্ব, ব্যক্তিগত উন্নয়ন, বিজ্ঞান-প্রযুক্তি এবং স্বাস্থ্যসহ বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য পুরস্কার দেওয়া হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা