kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

মানহানির মামলা

ব্যারিস্টার মইনুল জামিনে মুক্ত

নিজস্ব প্রতিবেদক   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাংবাদিক মাসুদা ভাট্টির করা মানহানির মামলায় ব্যারিস্টার মইনুল হোসেন দ্বিতীয় দফায় পাঁচ দিন কারাভোগের পর জামিনে মুক্ত হয়েছেন। গতকাল রবিবার বিকেল ৪টা ১০ মিনিটে তিনি কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান বলে কারা সূত্র কালের কণ্ঠকে নিশ্চিত করেছে।

গতকালই ঢাকা মহনগর হাকিম তোফাজ্জল হোসেন ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন মঞ্জুর করেন। গত ৩ সেপ্টেম্বর এই আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ব্যারিস্টার মইনুল। শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন।

গতকাল জামিন আবেদনের ওপর শুনানিতে জানানো হয়, ব্যারিস্টার মইনুল হোসেন অসুস্থ। আদালত অসুস্থতা বিবেচনায় জামিন দেন।

গত বছর ১৬ অক্টোবর একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ‘টক শো’তে মাসুদা ভাট্টিকে নিয়ে বিরূপ মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল। এ নিয়ে গত ২১ অক্টোবর ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নুরের আদালতে মাসুদা ভাট্টি মানহানির অভিযোগে মামলা করেন। গত বছর ২২ অক্টোবর মইনুল হোসেনকে উত্তরায় আ স ম আবদুর রবের বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর বিভিন্ন মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। তিন মাসেরও বেশি সময় তিনি কারাগারে ছিলেন। কারা হেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন থাকা অবস্থায় চলতি বছর ২৭ জানুয়ারি রাতে জামিনে তিনি মুক্তি পান।

মন্তব্য



সাতদিনের সেরা